মুখোমুখি হচ্ছেন ফখরুল-রিজভী!

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদকে মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

সরকার পতনে বিরোধী দলের রোডম্যাপ কি-এ ব্যাপারে জানতে তাদেরকে মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) দায়িত্বশীল এক কর্মকর্তা।

বর্তমানে রিমান্ডে থাকা মির্জা ফখরুল ইসলাম ডিবি কার্যালয়ে রয়েছেন। সেখানে নিয়ে আসা হচ্ছে রুহুল কবির রিজভী আহমেদকে। এ রিপোর্ট লেখার সময় বিকেল সোয়া তিনটায় রিজভী র‌্যাব কার্যালয়ে রয়েছেন।

ব্যাবের মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মাকসুদুল আলম  জানান, বিএনপি নেতা রিজভীকে বাড্ডা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

তিনি জানান, শুক্রবার রাত ৩টার দিকে গুলশানের পার্ক রোডের একটি বাসা থেকে তাকে আটক করে র‌্যাব সদর দফতরে রাখা হয়।

এদিকে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল  বলেন, বাড্ডা থানায় গাড়ি পোড়ানো মামলার আসামী রিজভী আহমেদ। ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে ঢাকা মহানগর গোয়েন্দা কার্যালয়ে পাঠানো হবে।

ডিবি পুলিশের ওই দায়িত্বশীল কর্মকর্তা আরও জানান, চলমান আন্দোলনে বিরোধী দলের পরিকল্পনা কী? কারা সহিংসতা করছে-এ সব ব্যাপারে জানতে ডিবি কার্যালয়ের পৃথকভাবে মির্জা ফখরুল ও রিজভীকে জিজ্ঞাসাবাদ করা হবে। এরপর তাদেরকে মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

শনিবার দুপুর পৌনে ১টার দিকে গাজীপুর হাইসিকিউরিটি কারাগার থেকে মির্জা ফখরুল ইসলামকে মিন্টো রোডের গোয়েন্দা কার্যালয়ে আনা হয়েছে।

কাশিমপুর-২ কারাগারের জেলার নাসির আহমেদ জানান, পল্টন থানায় দায়ের করা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য মির্জা ফখরুলকে ঢাকার ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

২৮ ডিসেম্বর পল্টন মোড়ে ককটেল বিস্ফোরণ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় গত মঙ্গলবার মির্জা ফখরুল ইসলাম আলমগীরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী মাসুদ সেখ মঙ্গলবার এ রিমান্ডের আদেশ দেন।

এরপর ওই দিন মির্জা ফখরুলকে আদালত থেকে কাশিমপুর কারাগারে নেওয়া হয়।

রিজভীকে ধরে নিয়ে গেছে র‍্যাব



মন্তব্য চালু নেই