মিরাকল বেবি!

স্পেনের উতাহ নদীতে ডুবে যাওয়া একটি গাড়ি থেকে শনিবার ১৮ মাসের এক মেয়ে শিশুকে উদ্ধার করেছে পুলিশ। তাকে স্থানীয়  হাসপাতালে ভর্তি করা হয়েছে। উদ্ধার করার আগে ওই শিশুটি দীর্ঘ ১৪ ঘণ্টা ধরে ওই ডুবন্ত গাড়িতে অবস্থান করছিল। তার অবস্থা আশঙ্কাজনক।

শুক্রবার এক দুর্ঘটনায় ১৮ মাসের মেয়েকে নিয়ে গাড়িসহ নদীতে পরে যান ২৫ বছরের জেনিফার গ্রোয়েসবেক। এতে ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন জেনিফার। তবে আশ্চর্যজনকভাবে ডুবে যাওয়ার ১৪ ঘণ্টা পরও জীবিত আছে শিশুটি। এ ঘটনা আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে আলোড়ন তৈরি করেছে। অনেকে লিলি নামের ওই শিশুটিকে ‘মিরাকল বেবি’ বলে উল্লেখ করেছে।

স্পেনের ফর্ক পুলিশ বিভাগের বরাত দিয়ে রয়টার্স জানাচ্ছে, শুক্রবার স্থানীয় সময় সাড়ে দশটার দিকে দুর্ঘটনাটি ঘটে। মেয়েকে নিয়ে প্রোভের শহরতলী স্প্রিংভিলে নিজের বাড়িতে যাওয়ার পথে গাড়ি নিয়ে নদীতে পরে যান জেনিফার। প্রত্যক্ষদর্শীরা বলছেন, তারা ঘটনাস্থলের কাছে একটি শব্দ শুনতে পেয়েছিলেন। কিন্তু আশপাশে তাকিয়ে তারা কিছুই দেখতে পাননি। ফলে এ দুর্ঘটনার কথা গোপনই থেকে যায়।

শনিবার দুপুরের দিকে  স্থানীয় জেলেরা উতাহ নদীতে ডুবন্ত গাড়িটি খুঁজে পান। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে উদ্ধারকারীরা। তারা এসে গাড়ির পিছনের যাত্রী আসন থেকে বাচ্চাটিকে উদ্ধার করে। গাড়ির চালকের আসনে থাকা শিশুটির মা জেনিফার গ্রোয়েসবেক ততক্ষণে পরপারে চলে গেছেন।

এ সম্পর্কে স্পেনিস ফর্ক পুলিশ ডিপার্টমেন্টের কর্মকর্তা লে. কোরি শ্লেমেকার বলেছেন,‘ শিশুটি গাড়ির পিছনে যাত্রী আসনে ছিল। গাড়িটি কাত হয়ে থাকায় সম্ভবত ওই আসনটিতে পানি ঢুকতে পারেনি। তবে গাড়িটিতে কতখানি পানি ঢুকেছে তা আমি বলতে পারব না।’

তিনি আরো জানিয়েছেন, উতাহ নদীর পানি এতটাই ঠাণ্ডা ছিল যে, উদ্ধারকারী দলের সদস্যরা খুব বেশি সময় সেখানে দাঁড়িয়ে থাকতে পারেনি।

ruiinl9s

উদ্ধার করার পর লিলি নামের ওই ছোট্ট শিশুটিকে সল্ট লেক সিটির প্রাইমারি চিলড্রেন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা গুরুতর। তবে তার পরিবার জানিয়েছে, এখনো সে নিজে নিজেই শ্বাস নিচ্ছে।



মন্তব্য চালু নেই