২ পুলিশ সদস্য আহত

মিঠাপুকুরে টহল পুলিশ ভ্যানে ককটেল হামলা॥ সাবেক শিবির সভাপতি নিহত

রংপুরের মিঠাপুকুরে টহল পুলিশ ভ্যানে ককটেল হামলার সময় পুলিশের সাথে সংঘর্ষে জামায়াত নিয়ন্ত্রিত শ্রমিক কল্যান ফেডারেশনের সভাপতি ও সাবেক শিবিরের সভাপতি নিহত হয়েছে। সোমবার ভোরে উপজেলার বলদীপুকুরের আরআই ফিসিং ফার্ম এলাকার একটি পুকুর থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত নাজমুল হোসেন লাবলু (২৮) উপজেলার লতিবপুর ইউনিয়নের মির্জাপুর গ্রামের নুরুন্নবী শাহ’র ছেলে। এ ঘটনায় আহত হয়েছে ২ পুলিশ সদস্য। তারা হলেন- মিঠাপুকুর থানার উপ-পরিদর্শক (এসআই) তৌহিদুল ইসলাম ও কনস্টেবল শফিকুল ইসলাম।

রংপুরের সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) নাসের মোহা. রিকাবদার জানান, সোমবার রাত ৩টার দিকে বলদীপুকুর আরআই ফিসিং ফার্ম এলাকায় গাছে কেটে নাশকতার পরিকল্পনা করছিল জামায়াত-শিবির। খবর পেলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে জামায়াত-শিবির পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। পুলিশও তাদেরকে ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ছোড়ে। আহত অবস্থায় পালানোর সময় নাজমুল হোসেন লাবলু একটি পুকুরে পড়ে যায়। এসময় সেখান থেকে ৪টি পেট্রোল বোমা, একটি ককটেল ও দেশীয় অস্ত্র এবং বেশকিছু গাছের গুড়ি উদ্ধার করা হয়। পরে ভোরেরাতে এলাকাবাসীর সহায়তায় ওই পুকুর থেকে নাজমুলের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

মিঠাপুকুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম জানান, নিহত নাজমুল উপজেলার জায়গীর বাতাসন এলাকায় পেট্রোল বোমা হামলায় ৬ জন নিহতের ঘটনা, ২৮ শে ফেব্রুয়ারী সন্ত্রাস ও নাশকতা, পুলিশের উপর হামলা, আওয়ামীলীগ অফিসে অগ্নি সংযোগসহ ১০ টি মামলার আসামী। এরমধ্যে জায়গীরের বাতাসন এলাকায় পেট্রোল বোমা হামলায় ৬ জন নিহতের ঘটনার মামলার প্রধান আসামী সে।



মন্তব্য চালু নেই