মাশরাফিদের কঠোর অনুশীলন

প্রায় আড়াই মাস কোন আন্তর্জাতিক ম্যাচ নেই। বিশ্বকাপ নিয়ে অনুশীলন শুরু হয়েছে প্রায় দেড় মাস আগে। প্রায় একমাস আগে আসা হয়েছে অস্ট্রেলিয়ায়। তবুও বিশ্বকাপ প্রস্তুতি নিয়ে অন্তত সমর্থকরা আশান্বিত হওয়ার মত কিছু দেখা যাচ্ছে না। দুটি আনঅফিসিয়াল প্রস্তুতি ম্যাচসহ মোট চারটি প্রস্তুতি ম্যাচেই হার বাংলাদেশ দলের। যার মধ্যে রয়েছে আয়ারল্যান্ডের কাছে হারও।

এসব নিয়েই বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় ক্যানবেরার মানুকা ওভালে বাংলাদেশ মুখোমুখি হচ্ছে বিশ্বকাপে নবাগত আফগানিস্তানের। ম্যাচটি ঘিরে যেমন অনেক বেশি উৎসাহ উদ্দীপনা। তেমনি শঙ্কাও আছে। আফগানদের কাছে যে প্রথম এবং একমাত্র আন্তর্জাতিক ম্যাচেই হারতে হয়েছে বাংলাদেশকে! এ জন্যই মানুকা ওভালের নেটে গত কয়েকদিন টানা অনুশীলন করে যাচ্ছে মাশরাফি অ্যান্ড কোং।

প্রতিদিনের মত গতকালও দুপুরের পর মানুকা ওভালে টানা তিন ঘণ্টা কঠোর অনুশীলন করেছে বাংলাদেশ দল। ওপেনার তামিম ইকবালকে দেখা গেছে দীর্ঘক্ষণ নেটে ব্যাটিং অনুশীলন করতে। শুধু পেস বোলিংই নয়, স্পিনেও নিজেদের ঝালিয়ে নেওয়ার চেষ্টা করেছে বাংলাদেশের ব্যাটসম্যানরা।

ইনজুরি প্রবণ মাশরাফি ছিলেন বোলিং অনুশীলন নিয়ে ব্যাস্ত। নেটে পুরো সেশনই বোলিং করে কাটিয়েছেন মাশরাফি। এছাড়া রুবেল হোসেনকে দেখা গেছে বোলিং গতি তোলার চেষ্টা করতে। তার গতিময় এক ইয়র্কারে উড়ে গেছে মাহমুদুল্লাহ রিয়াদের লেগ স্ট্যাম্প।

মানুকা ওভালের উইকেটে গতির বোলিংয়েও অকে কাজ দিতে পারে। সে চিন্তা থেকেই রুবেলকে দিয়ে গতির ঝড় তোলানোর চিন্তা কোচ হাথুরুসিংহের। গতির সঙ্গে ভালো সুইংও পাচ্ছিলেন রুবেল। একই সঙ্গে তাসকিন আহমেদ এবং আল আমিন হোসেন চেষ্টা করেছেন বাউন্স তুলতে এবং এ চেষ্টা বেশ সফলও তারা। দুই নেটে ভাগকরে বাংলাদেশের চার পেসার টানা বল করে গেলেন। আর পালাক্রমে ব্যাট করেছেন ব্যাটসম্যানরা।

মুমিনুল হক, মুশফিকুর রহিম, সৌম্য সরকার এবং মাহমুদুল্লাহ রিয়াদ ছিলেন প্রথম ব্যাচের ব্যাটসম্যান। তাদের পর নেটে আসেন সাকিব, নাসির এবং সাব্বির রহমান। সর্বশেষ নেটে আসেন এনামুল হক বিজয় সঙ্গে কয়েকজন বোলার নিয়ে।



মন্তব্য চালু নেই