মাটিতে পরিণত হলো পবিত্র কোরআন!

তেলাওয়াত না করায় কারণে একেবারে শক্ত মাটিতে পরিণত হয়েছে দুই বছর ধরে বাড়িতে রাখা পবিত্র কোরআন শরীফ। গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার বনগ্রাম ইউনিয়নের হবিবুল্লাহপুর গ্রামের মো. হাবিবুর রহমানের বাড়িতে এ ঘটনা ঘটে।

হাবিবুর রহমানের মা মোছা. ওমিছান নেছা বলেন, ‘মঙ্গলবার বিকেলে ঘরের শোকেসে থাকা দুই সেট কোরআন শরীফ তিনি বের করেন। এসময় তিনি কোরআন শরীফগুলো মাটিতে পরিণত হওয়ার বিষয়টি দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে ওঠেন। পরে দ্রুত বিষয়টি বাড়ির অন্য লোকদের জানান’।

এদিকে, তাৎক্ষণিকভাবে বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে হাবিবুরের বাড়িতে ভিড় জমান এলাকার মুসল্লিসহ অনেকে। এমন ঘটনা জানতে পেরে স্থানীয় সাংবাদিকরা ছুটে যান হাবিবুর রহমানের বাড়িতে।

ওমিছান নেছা সাংবাদিকদের বলেন, ‘তার ছেলে হাবিবুর রহমান স্ত্রী-সন্তান নিয়ে ঢাকার একটি গার্মেন্টে চাকরি করেন। তিনি গত দুই বছর আগে তার ঘরের শোকেসের ভেতর দুই সেট কোরআন শরীফ রেখে যান। এরপর তিনি ও তার স্ত্রী মাঝে মধ্যে বাড়িতে আসলেও কোরআন শরীফ দুটির প্রতি কোনো নজর দেননি’।

এখন এ কোরআন শরীফে কাগজ বা আরবী হরফের কোনো চিহ্ন নেই। সম্পূর্ণ কোরআন শরীফ শক্ত মাটি। তবে প্লাস্টিকের কভার ও রেহেল দুটি ঠিক আগের মতোই আছে।

স্থানীয় মুসল্লি ও কয়েকজন মাওলানা এ বিষয়ে জানান, দীর্ঘদিন ব্যবহার ও তেলাওয়াত না করায় আল্লাহ তালার হুকুমে কোরআন শরীফ মাটিতে পরিণত হতে পারে।

এ বিষয়ে মসজিদের ইমাম মাওলানা মো. ফিরোজ শাহ বাবলু বলেন, এটা আল্লাহ’র দেখানো একটি নিদর্শন হতে পারে। মানুষ মাটি দিয়ে সৃষ্টি, একদিন মানুষ মাটিতেই পরিণত হবে। পৃথিবী যতদিন থাকবে আল্লাহ ততদিনেই এ রকম কিছু নিদর্শন দুনিয়াতে পাঠাবেন। এ রকম নিদর্শন মানুষকে সতর্ক করতে পারে।



মন্তব্য চালু নেই