মাগুরায় স্বাধীনতা বিরোধীদের নামের চারটি সড়কের নাম পরিবর্তন

মাগুরা প্রতিনিধি : মাগুরায় স্বাধীনতা বিরোধীদের নামের চারটি সড়কের নাম হাই কোর্টের আদেশের পর পরিবর্তন করা হয়েছে। এর মধ্যে তিনটি মাগুরা শহরে এবং একটি মাগুরা মহম্মদপুর উপজেলার।

সড়কগুলো হলো জেলা শহরের এম আর রোড় , হাবিবুর রহমান সড়ক, ওয়াজেদ আলী খান সড়ক এবং মাগুরা মহম্মদপুর উপজেলার বিনোদপুরের চাঁদ আলি শিকদার সড়ক।

৭ মার্চ মঙ্গলবার রাতে মাগুরা পৌরসভার পক্ষ থেকে মাইকিং করে শহরের এম আর রোড়, হাবিবুর রহমান রোড়, ও ওয়াজেদ আলী খান সড়কের নাম পরিবর্তনের কথা এলাকাবাসীকে জানানো হয়েছে বলে মাগুরা পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল জানান।

একইসঙ্গে ওই সড়কগুলোর আগের নাম ফিরিয়ে আনার কথাও বলা হয়েছে বলে জানান মাগুরা পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল ।

“এখন থেকে এম আর রোড ‘কলেজ রোড’, হাবিবুর রহমান সড়ক ‘নতুন বাজার সড়ক’ ও ওয়াজেদ আলী খান সড়ক ‘আবালপুর সড়ক’ হিসেবে পরিচিতি পাবে।” এই তিন সড়কে থাকা প্রতিষ্ঠানগুলোর মালিকদের নিজ উদ্যোগে সাইনবোর্ড থেকে বর্তমান লেখা সড়কের নাম পরিবর্তন করতে বলা হয়েছে বলে জানান মাগুরা পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল ।

সম্প্রতি হাই কোর্টের এক আদেশে পৌর কর্তৃপক্ষ এ উদ্যোগ নিয়েছে বলে জানান মাগুরা পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল ।

মাগুরা মহম্মদপুর উপজেলা পরিষদের পক্ষ থেকে অপর সড়কের না পরিবর্তনে উদ্যোগ নেওয়া হয়েছে।

ইতিমধ্যে ভেঙে ফেলা হয়েছে মাগুরা মহম্মাদপুর উপজেলার বিনোদপুরে স্বাধীনতা বিরোধী চাঁদ আলি শিকদারের নামে নামকরণ করা সড়ক।

সম্প্রতি হাই কোর্ট সারাদেশে স্বাধীনতা বিরোধীদের নামে থাকা সড়ক ও স্থাপনার নাম অপসারণের আদেশ দেয়। পরবর্তীতে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে মাগুরার এই চারটিসহ সারাদেশে স্বাধীনতা বিরোধীদের নামে থাকা ৩২ সড়কের তালিকা প্রকাশ করা হয়।



মন্তব্য চালু নেই