মাগুরার শালিখায় ১৪২০ জন ক্ষুদ্র, প্রান্তিক কৃষকের মাঝে বিনা মুল্যে সার ও বীজ বিতরণ

মাগুরা প্রতিনিধি: মাগুরার শালিখা উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার ১৪২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ করা হয়েছে। খরিপ-১ মৌসুমে আউশ প্রণোদনার আওতায় এই কৃষি উপকরণ বিতরন করা হয়।

এ উপলক্ষে সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ শ্যামল কুমার দে। বিশেষ অথিতি ছিলেন কৃষি কর্মকর্তা শেখ বিপুল হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার আবু বক্কার মাষ্টার, চেয়ারম্যান আরজ আলী বিশ্বাস প্রমুখ। আলোচনা শেষে উপজেলার মোট ১৪২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ করা হয়।

কৃষি বিভাগ জানায়, খরিপ-১ মৌসুমে আউশ প্রণোদনার আওতায় জেলার ২৮০০ কৃষককে এ ধরনের কৃষি উপকরণ সহায়তা দেয়া হবে। যার মধ্যে শালিখায় ১৪২০ জন কৃষকের মধ্যে উফশি জাতের ধান চাষ ও নেরিকা জাতের ধান আবাদের জন্য এ কৃষি সহায়তা দেয়া হচ্ছে। বিতরণকৃত উপকরণের মধ্যে প্রত্যেক কৃষক ৪০ কেজি সার ও ৫ থেকে ১৫ কেজি বীজ পেয়েছে। এছাড়া প্রত্যেক কৃষককে ৩৩ শতক জমি চাষের সার্বিক সহায়তা প্রদান করা হয়।



মন্তব্য চালু নেই