মঙ্গল গ্রহে নৌ কর্মকর্তার ১৭ বছর !

১৭ বছর ধরে ভিনগ্রহের একটি গোপন ঘাঁটিতে দায়িত্ব পালন করেছেন ক্যাপ্টেন কায়ে নামে মার্কিন নৌবাহিনীর অবসরপ্রাপ্ত এক কর্মকর্তা!

মহাকাশে গড়ে তোলা মানুষের ৫টি উপনিবেশকে এলিয়েনদের কাছ থেকে সুরক্ষা দিতে তিনি সেখানে এতগুলো বছর অবস্থান করছিলেন বলে দাবি করেছেন। এ খবর দিয়েছে অনলাইন মিরর।

তিনি মার্কিন নৌবাহিনীর পদাতিক সদস্য হিসেবে কর্মরত ছিলেন। ক্যাপ্টেন কায়ে নামে একটি ছদ্মনাম ধারণ করেছেন তিনি। এক্সোনিউজ টেলিভিশনে তিনি তার অভিজ্ঞতার কথা তুলে ধরে তিনি দাবি করেছেন, মহাকাশে দায়িত্ব পালনের সময় ৩টি ভিন্ন ধরনের মহাকাশ যুদ্ধবিমান ও ৩টি মহাকাশ বোমারু বিমান চালানোর প্রশিক্ষণ পেয়েছেন তিনি।

অবসরপ্রাপ্ত ওই কর্মকর্তা বলেছেন, শনি গ্রহের চাঁদ টাইটানে লুনার অপারেশন্স কমান্ড নামে গোপন একটি ঘাঁটিতে ও দূরবর্তী মহাকাশে তাকে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

ক্যাপ্টেন কায়ে আরও দাবি করছেন, গোপন একটি ‘নভোযান বহরে’ তিনি ৩ বছর দায়িত্ব পালন করেছেন। আর্থ ডিফেন্স ফোর্স নামে একটি বহুজাতিক প্রতিষ্ঠান এটি পরিচালনার দায়িত্বে আছে বলে জানান তিনি।

ক্যাপ্টেন কায়ে বলেন, যুক্তরাষ্ট্র, রাশিয়া ও চীন থেকে সেনা সদস্যদের প্রতিষ্ঠানটি নিয়োগ দিয়ে থাকে।

তিনি বলছিলেন, ২০ বছর দায়িত্ব পালনের পর তার অবসর উদযাপনে চাঁদে সংবর্ধনা অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। সেখানে বিশিষ্ট ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন, যার মধ্যে সাবেক মার্কিন প্রতিরক্ষামন্ত্রী ডোনাল্ড রামসফেল্ডও ছিলেন।



মন্তব্য চালু নেই