ভোলায় ৩টি পৌরসভার নির্বাচনীয় প্রচার-প্রচারণা ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা

ভোলায় আসন্ন পৌর নির্বাচনে ৩টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে কেন্দ্র করে প্রচার-প্রচারণা, উঠান বৈঠক ও গণ সংযোগ নিয়ে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

দিন যত ঘনিয়ে আসচ্ছে তার সাথে সাথে সরগরম হয়ে উঠছে ভোলার নির্বাচনী মাঠ। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে যোগ্য প্রার্থীকে দেখতে চান সাধারণ ভোটাররা। প্রথম ধাপে ভোলা সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন পৌরসভার নির্বাচন। আর এ নির্বাচনকে কেন্দ্র করেই এখন সরগরম নির্বাচনী এলাকাগুলো। আ’লীগের মেয়র ও কাউন্সিলর ভোলা পৌরসভার ভোটার ৩১হাজার ৩৬০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ২৫৩ জন ও নারী ভোটার ১৫ হাজার ১০৭জন। আ’লীগের মেয়র প্রার্থী হিসাবে লড়ছেন পৌরসভা বর্তমান মেয়র মনিরুজ্জামান মনির। তিনি গত নির্বাচনেও মেয়র ছিলেন। আর সদ্য ঘোষিত বিএনপি’র প্রার্থী হিসাবে লড়ছেন হারুন অর রশিদ ট্রুম্যান। প্রথম বারের মত তিনি প্রার্থী হয়েছে।

অপরদিকে কে হচ্ছেন পৌর মেয়র এ নিয়ে পাড়া-মহল্লায় চায়ের কাপে আলোচনার ঝড়। যে কারণে দিন দিন নির্বাচনী উৎসব আর উত্তাপ বাড়তে শুরু করেছে।
প্রার্থীরা রাত-দিন আগাম প্রচারণায় নেমে পড়েছেন। তারা ভোটারদের দিয়ে যাচ্ছেন নানা প্রতিশ্রুতি। বিএনপি গত শনিবার সংবাদ সম্মেলন করে প্রার্থীর নাম ঘোষণা করেছে। তবে এলাকার উন্নয়ন আর সমস্যা সমাধানে যিনি কার্যত ভূমিকা রাখবেন তাকেই ভোট দেয়ার কথা জানান সাধারণ ভোটাররা।

Al-PIC-2আর মেয়র ও কাউন্সিলর পদে আ’লীগ ঘর গুছিয়ে নিলেও বিএনপি সবে মাত্র প্রার্থীতা ঘোষণা করেছে, তবে তারা এখনও নির্বাচনী প্রচারণায় নামেনি।

এদিকে বোরহানউদ্দিন উপজেলায় পৌর ভোটার সংখ্যা ৮হাজার ৪১০জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৩৬০ জন ও নারী ভোটার ৪ হাজার ৫০জন। এ পৌরসভা থেকে আ’লীগের হয়ে লড়ছেন রফিকুল ইসলাম। তিনি গত নির্বাচনে মেয়র ছিলেন। অন্যদিকে বিএনপি’র হয়ে প্রথম বারের মত লড়ছেন মনিরুজ্জামান কবির।

অন্যদিকে দৌলতখান পৌরসভার ভোটার সংখ্যা ১০ হাজার ৬৬৫জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫হাজার ৭৩৬জন ও নারী ভোটার ৪ হাজার ৯২৯জন। এ পৌরসভায় আ’লীগের প্রার্থী হচ্ছেন খায়রুল হাসান খোকন। তিনিও প্রথম বারের মত নির্বাচনে অংশ নিচ্ছে। আর বিএনপি’র হয়ে লড়বেন আনোয়ার হোসেন কাকন। তিনিও প্রথম বারের মত প্রার্থী হয়েছেন।

ভোলা পৌরসভাই নয় নির্বাচনী আমেজ বিরাজ করছে দৌলতখান ও বোরহানউদ্দিন পৌরসভাতেও। সেখানে প্রার্থীরা আগাম প্রচারণা, গণ সংযোগ শুরু করেছেন। পছন্দের প্রার্থীকেই নির্বাচিত করার কথা ভাবছেন সাধারণ ভোটাররা।

তবে ভোটাররা বলছেন, যিনি পৌরবাসীর সার্বিক সেবা, নারীদের সুযোগ সুবিধা বৃদ্ধি, পৌরসভার উন্নয়ন এবং মাদক ও সন্ত্রাসমুক্ত এলাকা প্রতিষ্ঠিত করবেন তাকেই মেয়র ও কাউন্সিলর হিসাবে দেখতে চান তারা। একই সাথে নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের নিরাপত্তা চেয়েছেন তারা।

ভোলা জেলা নির্বাচন অফিসার হেলাল উদ্দিন বলেন, মনোনয়ন সংগ্রহ চলছে। প্রার্থীদের মধ্যে নির্বাচনী আমেজ পরিলক্ষিত হচ্ছে। নির্বাচনে সার্বিক পরিস্থিতি ভালো। নির্বাচনী আচরণ বিধিও প্রার্থীরা মেনে চলছেন।



মন্তব্য চালু নেই