ভূতের সঙ্গে সাক্ষাৎ!

আপনি ভূতের কল্প-কাহিনী পড়েন, টিভিতে ভূতের সিনামাও দেখেছেন অনেকগুলো, কিন্তু বাস্তবে কখনও তাদের সঙ্গে সাক্ষাত করেছেন কি?

আপনি যদি সন্তর্পণে আশপাশে তাকিয়ে দেখেন ও মনোনিবেশ করেন, তাহলে হয়ত ভূতের ঝলক দেখতে পাবেন! কি বিশ্বাস হচ্ছে না তো!

বিশেষজ্ঞদের মতে, কিছু নির্দিষ্ট লক্ষণ আছে, যাতে আপনি বুঝতে পারবেন আপনার সঙ্গে ভূতের সাক্ষাৎ হয়েছে। যে মুহূর্তে আপনার মনে হবে, ঘরে অন্য কেউ আপনাকে লক্ষ্য করছে, নিশ্চয়ই কোনও অপরিচিত অতিথি এসেছে আপনার বাড়িতে। এসময় হয়ত আপনি ভয় বোধ করবেন বা একটা সাময়িক বিষণ্ণতায় চলে যাবেন।

একটা শীতল অনুভূতি হবে এবং একটা ভূতুড়ে মানবের অবয়ব দেখতে পাবেন।

আবার, অনেকে হয়ত, এক ধরণের ঝাপসাভাব দেখেন, যেন মনে হয় কেউ চলে গেল। বিষয়টা আপনাকে ভাবায়।

আপনি সত্যিই ভূত দেখেছেন কি না, সেটা বোঝার জন্য বোল্ডস্কাইয়ে প্রতিবেদনে কয়েকটি লক্ষণের কথা বলা হয়েছে। নিম্নে সেই লক্ষণগুলো আলোচনা করা হল:

আপনার নাম ধরে কেউ ডাকছে

হঠাৎ আপনার নাম ধরে ডাকল, অথচ ঘরে কেউ নেই। এটা ভূতের সঙ্গে আপনার সাক্ষাতের লক্ষণ হতে পারে।এছাড়া এভাবে ভূতরা আপনার সঙ্গে যোগাযোগের চেষ্টা করে থাকে।

কুকুরের ঘেউ ঘেই ডাক

কুকুর তখনি জোরে কান্না করে বা অনবরত ডাকে, যখন কোনো অপছন্দের ব্যক্তিকে নিজের এলাকায় দেখে। তারা ঘেউ ঘেই করে কোনো অপার্থিব বস্তুর উপস্থিতি অনুভব করলে। তাই, পরেরবার যদি আপনার কুকুর আপনার সামনে ঘেউ ঘেউ করে, তাহলে বুঝে নেবেন, কোনো অদেখা অতিথি আপনার সামনে।

একটা অপরিচিত সুগন্ধ

বাড়িতে হঠাৎ আপনি এমন একটা গন্ধ পেলেন যেটা আপনার নিজের না। অথবা একটা দুর্গন্ধ পেলেন, যেটা হঠাৎ এসে উধাও হয়ে গেল। এগুলো ভূতের সঙ্গে আপনার সাক্ষাতের লক্ষণ।

দপদপ করা আলো

আপনি জানালার পাশে দাঁড়িয়ে আছেন, হঠাৎ দেখলেন বাইরে আলোর কুণ্ডলি উঠানামা করছে। এসময় আপনি ভাবলেন কেউ হয়তো কুপি নিয়ে যাচ্ছে। কিন্তু বিষয়টা তা নয়, দপদপ করে জ্বলা আলোটা নতুন। হঠাৎ এরকম একটা ঘটনা কোনও আত্মার উপস্থিতির ইঙ্গিত করে।

এক দমকা হাওয়া

হঠাৎ একটা দমকা হাওয়া আপনার পাশ দিয়ে চলে গেল অথবা মনে হল কেউ যেন আপনাকে ছুঁয়ে গেল। তাহলেই বুঝবেন আপনার আশপাশে ভূতের উপস্থিতি রয়েছে। অনেকে অনেক সময় একটা দুর্গন্ধ সমেত দমকা হাওয়াও অনুভব করে থাকেন।

আওয়াজ পাওয়া

টোকা মারার আওয়াজ, পায়ের আওয়াজ বা পায়ের নুপুরের ঝনঝন শব্দও ভূতের উপস্থিতির ইঙ্গিত দেয়। তারা এটা করে আমাদের দৃষ্টি আকর্ষণের জন্য।

ঘাড়ের ওপর নিঃশ্বাস পড়া

আপনার ঘাড়ের ওপর যেন একটা ভারী নিঃশ্বাস পড়ল – এটাও ভূতের সঙ্গে দেখা হওয়ার ইঙ্গিত।



মন্তব্য চালু নেই