ভাড়া বাড়ি সাজাতে পাঁচ পরামর্শ

ভাড়া বাড়িতে থাকলেই যে আপনি বাড়ি সাজাতে পারবেন না, এমন কোনো কথা নেই। ভাড়া বাড়িতেও আপনার রুচিশীলতার প্রকাশ হতে পারে। এ লেখায় থাকছে কয়েকটি টিপস।
১. বাড়ি ভাড়া নেওয়ার সময় আপনি যে অবস্থায় বাড়িটি পেলেন, বাড়ি ত্যাগ করার সময়েও ঠিক সেই অবস্থায় তা ফেরত দিতে হবে, এমনটা মাথায় রাখতে হবে। এরপর আপনি সেই বাড়িতে নিজের পরিকল্পনা অনুযায়ী সাজিতে তুলুন। এতে কারো কোনো সমস্যা থাকার কথা নয়।
২. ছবি খুব সুন্দরভাবে বাড়ি সাজাতে সহায়তা করে। ওয়ালের খালি স্থানে আপনি পছন্দমতো পেইন্টিংস, ছবি ইত্যাদি দিয়ে সাজান। এগুলো গ্রুপ করে নির্দিষ্ট পরিকল্পনা অনুযায়ী সাজালে সুন্দর হয়।
৩. নিজের ফার্নিচার সাজিয়ে নিন। আপনার সৃজনশীলতা প্রকাশিত হতে পারে ফার্নিচারের নকশায়। এছাড়া ডিকলস ব্যবহারে ঘরের দেওয়াল সুন্দর করে তোলা যায়।
৪. আলো ব্যবহার করে যে কোনো অনুজ্জ্বল এলাকাকে সুন্দর করে তোলা যায়। এজন্য পর্যাপ্ত পরিমাণে ব্যবহার করুন সুন্দর ও রুচিশীল রঙিন লাইটের শেড।
৫. কার্পেট, কুশন ইত্যাদি সহজে যেমন বসানো যায় তেমন সহজেই তুলে ফেলা যায়। বাড়িতে মানসম্মত কার্পেট ছাড়াও জানালার পর্দাতেও ফুটিয়ে তুলতে পারেন আপনার সৃজনশীলতা।



মন্তব্য চালু নেই