ভালবাসার দিনে প্রেমবঞ্চিতদের বিক্ষোভ

বিশ্ব ভালবাসা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেমবঞ্চিত সংঘ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে শনিবার সকাল ১১টায় একটি মিছিল বের করেন অন্তত শতাধিক শিক্ষার্থী। যারা সবাই রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেমবঞ্চিত সংঘের সদস্য।

মিছিলে প্রেমবঞ্চিত সংঘের সদস্যরা স্লোগানে গোটা ক্যাম্পাস মাতিয়ে তোলেন। এ সময় স্লোগানে তারা বলতে থাকেন, ‘জানিয়ে দাও সিঙ্গেল, দেখিয়ে দাও সিঙ্গেল’, ‘কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না’, ‘প্রেমের নামে প্রহসন মানি না, মানব না’, ক্যাম্পাসে সিঙ্গেল আসছে, ক্যাম্পাস কাঁপছে’।

মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়ক ও ভবন প্রদক্ষিণ শেষে পুনরায় টুকিটাকি চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়।

 

ঢাবিতে প্রেম বঞ্চিত তরুণদের কর্মসূচি

আজ বিশ্ব ভালোবাসা দিবস। আজ প্রিয় বা প্রিয়ার মাঝে নিজেকে খুঁজে পাওয়ার দিন। এমন দিবসে মনে ভালোবাসার দ্যোতনা জাগবে, এটাই স্বাভাবিক।

‘জানিয়ে দাও সিঙ্গেল, দেখিয়ে দাও সিঙ্গেল’, ‘কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না’, ‘আমরা কারা সিঙ্গেল, তোমরা কারা সিঙ্গেল’, ‘শিশু খাদ্যে কালো হাত ভেঙ্গে দাও গুড়িয়ে দাও’। এটি কোনো রাজনৈতিক দলের স্লোগান নয়। এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রেমবঞ্চিত তরুণদের স্লোগান।Love-Day

শনিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সিঙ্গেল সোসাইটি’ এই কর্মসূচির আয়োজন করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে মিছিলটি যাত্রা শুরু করে। মিছিলটি মল চত্বর হয়ে মধুর ক্যানটিনের সামনে দিয়ে টিএসসি চত্বর ঘুরে অপরাজেয় বাংলার প্রাঙ্গণে বটতলায় এসে শেষ হয়। মিছিল শেষে বঞ্চিত প্রেমিকেরা সমাবেশ করে তাদের দাবি-দাওয়া জানান।

সমাবেশে প্রেমবঞ্চিত তরুণরা বলেন, প্রেম সবার জন্য হওয়া উচিত। প্রেমের নামে পুঁজিবাদ আমরা কখনো মেনে নেবো না। অনেক প্রেমিক প্রেমিকা একই সাথে অনেকগুলো প্রেম করছে। কিন্তু অনেকের ভাগ্যে একজনও জুটছে না।

তারা আরো বলেন, গত বছর যে মেয়েটি একটি ছেলের সাথে প্রেম করেছে এবার দেখছি সে অন্য আরেকটি ছেলেকে নিয়ে ঘুরছে। ঠিক একইভাবে গত বছর যে ছেলেটি এক মেয়ের সাথে প্রেম করছে এবার তার উল্টো। আবার কোনো কোনো ছেলেকে দেখা যায় ৪-৫টা মেয়ের সাথে প্রেম করছে। আমরা এ নোংরামির ধিক্কার জানাই।

 



মন্তব্য চালু নেই