‘ভারত চিরকালই বাংলাদেশের বন্ধু থাকবে’

বাংলাদেশের সাথে বহুল কাঙ্কিত স্থল সীমান্ত চুক্তি পার্লামেন্টে পাসের মাধ্যমে ভারত আবারও প্রমান করলো তারা বাংলাদেশের বন্ধু ছিল, আছে এবং থাকবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর কাকরাইলে ইন্সটিটিউসন অব ডিল্পোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী কর্তৃক আয়োজিত “চলমান রাজনীতি” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সুরঞ্জিত বলেন, ভারত এই চুক্তি পাসের মাধ্যমে বাংলাদেশ ভারত মৈত্রি আরো সূদৃঢ় হবে। একই সাথে দুই দেশের মধ্যে রাজনৈতিক সম্পর্ক আরো কার্যকর হবে বলেও জানান প্রবীন এই পার্লামেন্টারিয়ান।

তিনি বলেন, এই চুক্তি পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনেক অবদান রয়েছে। তার দুরদর্শিতা ও রাজনৈতিক শক্ত নেতৃত্বের কারনেই আমরা আমাদের দাবী গুলো বিশ্ব দরবারে তুলে ধরে অধিকার আদায় করতে পারছি।

এই চুক্তি পাশের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানান সুরঞ্জিত।

প্রসঙ্গত, ১৯৭৪ সালের পর থেকে দীর্ঘ দিন ধরে ভারতের সঙ্গে সীমান্ত চুক্তি বিলটি ঝুলন্ত ছিল। গতকাল(৭মে) ভারতের লোকসভা ও রাজ্যসভায় বিলটি পাশের মাধ্যমে পরিচয় হীন ছিট মহলের বাসিন্দারা এখন পরিচয় পাবে।

সংগঠনের উপদেষ্টা ডা: ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, সংগঠনের মহা সচিব হুমায়ূন কবির মিজি, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু প্রমুখ



মন্তব্য চালু নেই