ভারতের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হতে চান সালমান

গাড়ি চাপা দিয়ে পালানো মামলায় মুম্বই হাইকোর্টের রায়ে স্বস্তি মেলার পর এই প্রথম এ বিষয়ে মুখ খুললেন বলিউড অভিনেতা সালমান খান। খারাপ সময়ে পাশে থাকার জন্য অনুরাগী ও সমর্থকদের ধন্যবাদ জানালেন তিনি। হাইকোর্টের রায়ে নিম্ন আদালতের পাঁচ বছরের সাজা স্থগিত ও জামিন বহাল থাকার পর সালমান ইতিমধ্যেই কাজে ফিরেছেন।

বর্তমানে ‘বজরঙ্গি ভাইজান’ সিনেমার শ্যুটিংয়ের জন্য কাশ্মীরে আছেন তিনি। সাংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় কাশ্মীরের প্রাকৃতিক সৌন্দর্য্য নিয়েও উচ্ছ্বসিত প্রসংশা করেন সালমান। বলেছেন, ‘কাশ্মীর দেখা না থাকলে কিছুই দেখা হয়নি।’ সারা বিশ্বে কাশ্মীরই সবচেয়ে চিত্তাকর্ষক স্থান মন্তব্য করেছেন তিনি। এমন সুন্দর জায়গা থাকতে বলিউডের সিনেমার লোকেশন হিসেবে কেন সুইজারল্যান্ডকে বেছে নেওয়া হয়, তা নিয়ে বিষ্ময় প্রকাশ করেছেন সালমান।

তার কথা অনুযায়ী সিনেমা, সপরিবারে ছুটি কাটানো বা হনিমুন- সকলেরই কাশ্মীরেই আসা উচিত। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা বোকা, তাই কাশ্মীর ছেড়ে সুইজারল্যান্ডে শুটিং করতে যাই। এখানে তো সবকিছুই রয়েছে। শুধু সিনেমাই নয়, কাশ্মীর বেড়ানোরও সবচেয়ে উপযুক্ত স্থান।’

শুধু স্থান নয়, কাশ্মীরে মানুষের প্রশংসাতেও পঞ্চমুখ হয়েছেন ৪৯ বছর বয়সী এই অভিনেতা। সালমান বলেছেন, ভূস্বর্গের পর্যটনের উন্নতির লক্ষ্যই তিনি কাশ্মীরকে তার আগামী সিনেমার জন্য বেছে নিয়েছেন। আরও জানিয়েছেন, দাবাং সিনেমার শ্যুটিংয়ে কাশ্মীরে আসার ইচ্ছে ছিল। কিন্তু তা আর হয়ে ওঠেনি। এবার কাশ্মীরে পর্যটনের প্রতি দেশ সহ সমগ্র বিশ্বের দৃষ্টি আকর্ষণের জন্যই তিনি এখানে শুটিং করছেন।

উচ্ছসিত প্রসংশা করলেও কাশ্মীরের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার প্রশ্ন সযত্নে এড়িয়ে গেছেন তিনি। উল্টো বলেছেন, ‘যদি ব্র্যান্ড অ্যাম্বাসাডর হতে হয়, তাহলে ভারতের হতে চাই।’ দেখা যাক, ভারত সরকার বলিউডি ব্যাড বয়ের কথা বিবেচনা করে কি না।



মন্তব্য চালু নেই