শেখ হাসিনার প্রতি মাহবুবুর রহমান

ভারতের কাছে গণতন্ত্রের শিক্ষা নিন

ভারতের কাছ থেকে গণতন্ত্রের শিক্ষা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান।

বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সব নেতাকর্মীর মুক্তির দাবিতে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মাহবুবুর রহমান বলেন, ‘ভারতের গণতন্ত্র অনেক শক্তিশালী। সেদেশে নির্বাচনে আমলাতন্ত্র, নির্বাচন কমিশনার ও প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করে।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকে স্বাগত জানিয়ে তিনি বলেন, ‘মোদীর এ সফরের মধ্য দিয়ে আমরা সীমান্তে মানুষ হত্যার সমাধান আশা করি। আমরা পানি সমস্যার সমাধান ও টিপাইমুখ বাঁধ সমস্যার সমাধানেরও দাবি জানাই।’

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় ভারতের সরকার ও সেনাবাহিনী বাংলাদেশের জনগণকে আশ্রয় ও সহযোগিতা করেছে বলে তাদের প্রতি কৃতজ্ঞতা জানান মাহবুব।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, ‘আজকে আমাদের দেশের সবচেয়ে বড় সমস্যা মনুষত্যের বিপর্যয়। সরকারের অন্যায় কাজের সাথে সুর মিলাতে চায় না বলে বিএনপির নেতা-কর্মীদের নামে আজ মিথ্যা মামলা দেয়া হচ্ছে।’

তিনি আরো বলেন, ‘সারাদেশে বিএনপির ১৬ হাজার ৫২০ জন আজ জেলহাজতে আছে। তাদের প্রত্যেকের মুক্তি চাই। সরকারের এ জেল জুলুম ও অত্যাচারের প্রতিবাদ ও নিন্দা জানাই।’ লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান অবিলম্বে খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি দাবি করেন।

তিনি গণতন্ত্র শূণ্যতা দূর করে প্রত্যেক দলের অংশগ্রহনে একটি নিরপেক্ষ জাতীয় নির্বাচন দেয়ার জন্য সরকারের নিকট আহ্বান জানান।

সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ এর সভাপতিত্বে এসময় আরো বক্তব্য দেন বিএনপি নেতা শাহ আবু জাফর, ড. জাফরুল্লাহ চৌধুরী, শিরিন সুলতানা প্রমুখ।



মন্তব্য চালু নেই