ভারতীদের হাতে ৩ বাংলাদেশি আটক

মেহেরপুরের মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামের দুই সহোদরসহ তিন বাংলাদেশি ভারতীয়দের হাতে আটক হয়েছে।

শনিবার রাত দেড়টার দিকে সোনাপুর সীমান্তের বিপরীতে ভারতের সুটিয়া গ্রামে গরু আনতে গেলে তারা আটক হয়। তাদের নদীয়ার চাপড়া থানা পুলিশে সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন আটক বাংলাদেশিদের পরিবার।

আটকরা হলেন- সোনাপুর গ্রামের জালাল উদ্দীনের ছেলে আব্দুল কুদ্দুস (৩০) ও বদর উদ্দীন এবং মেহেরপুর শহরের বিপ্লব হোসেন।
দুই সহোদরের মা আছিয়া খাতুন জানান, তার দুই ছেলে ও বিপ্লব আন্দবাস গ্রামের গরু ব্যবসায়ী শাহাব উদ্দীনের গরুর রাখাল হিসেবে কাজ করতো। শনিবার রাতে তারা তিনজন সোনাপুর সীমান্তের ১০৫-১০৬ নং মেইন পিলার এলাকার বিপরিতে ভারতে সুটিয়া গ্রামে সাহাব উদ্দীনের গরু আনতে যায়। ব্যবসার পূর্ব বিরোধের জেরে ভারতীয় গরু ব্যবসায়ীরা তাদের আটকে বেধড়ক মারপিট করে। পরে রোববার বেলা সাড়ে ১১টার দিকে তিনজনকেই নদীয়ার চাপড়া থানা পুলিশে সোপর্দ করে। অবৈধ অনূপ্রবেশের দায়ে তাদের পুলিশ গ্রেপ্তার দেখিয়েছে বলে নিশ্চিত হয়েছে আটকদের পরিবার।

মুজিবনগর সীমান্ত এলাকার অন্তর্গত চুয়াডাঙ্গা ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক এসএম মনিরুজ্জামান জানান, ভারতীয় নাগরিকদের হাতে তারা আটক হয়েছে বলে শুনেছি। তবে সীমান্ত থেকে ভারতের বেশ অভ্যন্তরে ঘটনাটি ঘটেছে তাই ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা কোনো সহযোগিতা করতে পারেননি বিজিবিকে। আইনী প্রক্রিয়ার মধ্য দিয়ে তিনজনকে দেশে ফিরতে হবে বলে জানান তিনি।



মন্তব্য চালু নেই