ভাঙা নৌকায় চড়ে বিপাকে আইভী : গয়েশ্বর

আওয়ামী লীগের ভাঙা নৌকায় চড়ে ডা. আইভী বিপাকে পড়েছেন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, নৌকা মার্কার প্রার্থীর অনুশোচনা, ক্ষোভ, দুঃখ তার কথার মধ্য দিয়ে সব বেরিয়ে আসছে।

গয়েশ্বর বলেন, ‘তিনি (আইভী) বলছেন, মার্কা যাই হোক আমাকে ভোট দিন। আইভী বুঝতে পারছেন নৌকা মার্কার প্রতি মানুষের অনীহা আছে। সেই কারণে তিনি নৌকাকে প্রাধান্য না দিয়ে নিজেকে প্রাধান্য দিচ্ছেন। আজকে আইভীর মনের কষ্ট একটাই, মনে মনে এটাও বলেন আইভী, আগে জানলে তোর ভাঙা নৌকায় উঠতাম না।’

বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২ ওয়ার্ডের মৌচাক বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে দিনের নির্বাচনী প্রচারণা শেষে তার বক্তব্যে এসব কথা বলেন।

নাসিক নির্বাচনে বিএনপির প্রধান সমন্বয়ক গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনগণ ধানের শীষে ভোট দেয়ার জন্য অধীর আগ্রহে আছে। জনগণকে ভোট কেন্দ্রে নিয়ে আসতে হবে। তাদের নিরাপত্তা দিতে হবে। ভোট দেয়ার জন্য জনগণকে সাহস যোগাতে হবে। জনগণ যদি ভোট দিতে পারে তাহলে আমাদের ঠেকিয়ে রাখার সামর্থ কারও নেই।

নৌকা মার্কার প্রতি মানুষের অনীহা রয়েছে উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, শেখ হাসিনার ভাঙা নৌকায় উঠে আইভী বিপাকে পড়েছেন। কিন্তু শাখাওয়াত শহীদ জিয়ার রহমানের ধানের শীষ, আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়ার ধানের শীষ নিয়ে লড়ছেন। এই ধানের শীষের প্রতি প্রতিটি মানুষের বিশ্বাস, আস্থা সব কিছুই আছে।

জনগণ অনেক দিন ভোট দিতে পারে না, তাদের ভোট অন্যরা দেয় উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এ লড়াই আমাদের জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার লড়াই। এ লড়াই জনগণের লড়াই।

সিাট কর্পোরেশনের ৫ নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের ওমরপুরে থানা থেকে পায়ে হেঁটে কয়েক হাজার নেতা-কর্মী নিয়ে ধানের শীষের প্রচারণা শুরু করেন। ১ ও ২ নং ওয়ার্ডে গণসংযোগ করে সাড়ে বিকেল ৪টায় মৌচাক বাসস্ট্যান্ডে এসে প্রচারণা শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু, অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ।



মন্তব্য চালু নেই