বেরোবিতে ২য় দিনে ভাইভা দিতে এসে আটক ৮

ভর্তি পরীক্ষা না দিয়েই মেধা তালিকায় নাম

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২য় দিনে ভাইভা দিতে এসে জালিয়াতি ধরা পড়ায় ৮ জনকে আটক করা হয়েছে।আজ বিভিন্ন ইউনিটে প্রার্থীরা ভাইভা দিতে এলে স্বাক্ষর ও ছবিতে মিল না থাকায় তাদেরকে আটক করা হয়। পরে তাদেরকে কোতয়ালি থানায় সোপর্দ করা হয়।

এ দিকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ না করে মেধা তালিকায় নাম এসেছে মোস্তাফিজার রহমান নামের এক শিক্ষার্থীর।বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

আটককৃতরা হলো- আলমগীর হোসেন ,পিতা:তাজ মিয়া,সুন্দরগঞ্জ,গাইবান্ধা,এ ইউনিট; কায়সার আহমেদ,পিতা:আ.রাজ্জাক,ঘাটাইল,টাঙ্গাইল,সি ইউনিট; রাশিদুল ইসলাম,পিতা: হাফিজার রহমান,পীরগাছা,রংপুর,সি ইউনিট; বায়েজীদ রায়হান,পিতা:আ. মজিদ ম-ল,মিঠাপুকুর,রংপুর,এ ইউনিট;মিন্টু হোসেন,পিতা:আইনুল ইসলাম,ধামরাইর হাট,নওগাঁ,বি ইউনিট;আহসানুল ইসলাম, পিতা:আব্বাস, আদিতমারী, লালমনিরহাট, বি ইউনিট;সজীবুল ইসলাম সজীব,পিতা: আ. গণি, বিসিক,কুষ্টিয়া,বি ইউনিট; রওশন হায়দার,পিতা:আ. হামিদ,নন্দীগ্রাম,বগুড়া,এ ইউনিট।

এর আগে গতকাল ভাইভা দিতে এসে ৫জন প্রার্থী জালিয়াতিতে ধরা পড়ে।জানা যায়,এদের সবার নামে মূল কাগজপত্র থাকলেও তারা ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে নি। এদের হয়ে অন্য কেউ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোরশেদুল আলম রনি(অতিরিক্ত দায়িত্ব)বাদী হয়ে এ ব্যাপারে কোতয়ালি থানায় একটি মামলা দায়ের করেন।এদের সকলকে কোতয়ালি থানায় সোপর্দ করা হয়েছে বলে পুলিশ ফাঁড়ির এস আই শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল ১৮ মে এবং আজ ভাইভা দিতে এসে মোট ১৩জন জালিয়াতিতে ধরা পড়ার বিষয়ে কারা জড়িত এবং এদের সনাক্ত করে শাস্তি প্রদানের জন্য তদন্ত কমিটি গঠনের বিষয়ে জানতে চাইলে উপাচার্য বলেন,‘আমরা দোষীদের বিরুদ্ধে এজাহার করে থানায় সোপর্দ করেছি। বাকী তদন্তের কাজ পুলিশ করবে। তিনি আরো বলেন, আমরা দোষিদের ধরে যথোপযুক্ত ব্যবস্থা নিয়েছি’। তিনি এটিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাফল্য বলে মনে করেন।

এদিকে ভর্তি পরীক্ষা না দিয়েই এ ইউনিটে মেধা তালিকায় ১৬১স্থানে মোস্তাফিজার রহমান নামে এক শিক্ষার্থীর নাম এসেছে।যার রোল নম্বর ১৪৬০২৫।তার প্রাপ্ত নম্বর ৬৯ দশমিক ৮৯।এ বিষয়ে এ ইউনিটভুক্ত কলা অনুষদের ডীন ড.নাজমুল হককে জিঞ্জেস করলে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন।

১৮ ও ১৯ মে ভাইভায় উত্তীর্ণদের আগামী ২১ মে বিষয় নির্ধারণ করে তালিকা প্রকাশ করা হবে।এদের ভর্তি গ্রহণ করা হবে ২৬ ও ২৭ মে।কোটায় সাক্ষাৎকারের জন্য প্রার্থীদের ডাকা হবে ২৪ ও ২৫ মে।

উল্লেখ্য যে, এ বছর ১হাজার ১৯৫ টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় আবেদন জমা পড়েছিল ৯০হাজার ৪০২ জন শিক্ষার্থী।ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ৫ও ৬ মে ।ফলাফল ঘোষণা করা হয় ১৩ মে।



মন্তব্য চালু নেই