বোয়ালমারীতে আইসিটি বিষয়ক প্রশিক্ষণের সমাপনী

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের শাহ্‌ জাফর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট ভ্যেনুতে উক্ত ইউনিয়নের মহিলাদের বেসিক আইটি/আইসিটি বিষয়ক এক প্রশিক্ষনের সমাপনী অনুষ্টান, সনদপত্র বিতরনের মাধ্যমে সম্পন্ন হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের অধীনে বেসিক আইসিটি বিষয়ক ইউনিয়ন পর্যায়ে মহিলাদের লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের ১৫ দিনের এ প্রশিক্ষণে স্থানীয় পর্যায়ে ২০ জন মহিলা অংশ গ্রহন করেছেন। প্রকল্পটির আয়োজন করেন ফরেইন স্টাডি কাউন্সিলিং এন্ড ট্রেনিং সেন্টার। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্য বাস্তবায়নের সহায়ক হিসেবে এই প্রশিক্ষনের উদ্দেশ্য।

প্রশিক্ষনে উক্ত ইনিস্টিটিউটের অধ্যক্ষ মোঃ লিয়াকত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সহিদুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোয়ালমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জালাল উদ্দিন, প্রকল্প প্রতিনিধি ফরেইন স্টাডি কাউন্সিলিং এন্ড ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান ফজলুল হক ও প্রকল্প কো-অর্ডিনেটর মেজবাউদ্দিন আহমেদ ।

উক্ত প্রতিষ্ঠানের আয়োজনে বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নে গত ২৭শে এপ্রিল থেকে ১৪ই মে পর্যন্ত ১৫ দিন ব্যাপী এই প্রশিক্ষণ দেয়া হয় । এ প্রশিক্ষণ উক্ত ইউনিয়নের এস.এস.সি/এইচ.এস.সি পাস মহিলারা অংশগ্রহন করে । গত ৩রা মে থেকে কাদিরদী ডিগ্রী কলেজ ভ্যেনুতে সাতৈর ইউনিয়নের ২০ জন করে মহিলাদের একই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।



মন্তব্য চালু নেই