বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের নীল দল থেকে পদত্যাগ

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রব্বানী তাঁর নীল দলের সভাপতি ও সদস্যের পদ থেকে পদত্যাগ করেছেন । শনিবার রাতে এক মুঠোফোনে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

তবে পদত্যাগপত্র জমার বিষয়ে দলটির সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ চৌধুরীকে ফোন করলে তাঁর মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।
পদত্যাগের কারণ জানতে চাইলে গোলাম রব্বানী বলেন, আমার বিভাগে দু’জন প্রভাষকের সহকারি অধ্যাপকে আপগ্রেডেশনের জন্য বাছাই বোর্ড হওয়ার কথা ছিলো। কিন্তু আইনানুযায়ী বিভাগীয় প্রধান হিসেবে সেখানে আমার থাকার বিষয়টি মেনে না নিয়ে উপাচার্য বোর্ডটি স্থগিত করেছেন।

উপাচার্য এবং নীল দলের সদস্য হিসেবে শিক্ষক সমিতির সভাপতি তুহিন ওয়াদুদ রহস্য ও ধোঁয়াশার সৃষ্টি করে আমার বিরুদ্ধে অভিযোগ করেছেন যে, আমার কারণেই নাকি বোর্ড অনুষ্ঠিত হওয়া সম্ভব হচ্ছে না। যেহেতু আমার দলের সদস্য এ রকম অভিযোগ করেছেন তাই ব্যর্থতার গ্লানি না নিয়ে দলটির সভাপতি ও সাধারণ সদস্যের পদ থেকে পদত্যাগ করেছি। তিনি আরো বলেন, আমি কারো বিরুদ্ধে কোনো অভিযোগ করছি না। তবে আমার মনে হচ্ছে এখানে শিক্ষকদের স্বার্থ রক্ষা হচ্ছে না। তাই দল থেকে পদত্যাগ করেছি।

আমি অন্যায়ের বিরুদ্ধে মাথা তুলে দাঁড়াবো। ন্যায় কথা বলতে দ্বিধাবোধ করবো না। আইন অনুযায়ী বিভাগীয় প্রধান প্রভাষক ও সহকারি অধ্যাপক পদে আপগ্রেডেশনের জন্য বাছাই বোর্ডে থাকবেন কিন্তু না রাখা হলে আমি আইনের দ্বারস্থ হবো বলে তিনি স্পষ্ট জানিয়েছেন। তবে বাছাই বোর্ড অনুষ্ঠিতের জন্য বার বার উপাচার্যকে আহ্বান করেছেন বলে জানান তিনি।

বিষয়টি নিয়ে শিক্ষক সমিতির সভাপতি ড. তুহিন ওয়াদুদকে কয়েকবার ফোন দিলে তিনি রিসিভ করেন নি।

এ ব্যাপারে রাত সাড়ে আটটার দিকে উপাচার্য ড. একে এম নূর-উন-নবীকে ফোন করলে তিনি ফোন রিসিভ করেন নি।



মন্তব্য চালু নেই