বেরোবি ছাত্রলীগের প্রথম সম্মেলন মঙ্গলবার

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি)এই প্রথম অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রখম সম্মেলন।মঙ্গলবার সকাল ১০ টায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় সকলের মাঝে টানটান উত্তেজনা বিরাজ করছে। সকলেই প্রতিক্ষায় রয়েছে কে আসছেন নতুন নেতৃত্বে দেখার জন্য। পদ প্রত্যাশীদের দৌড়-ঝাপও চুড়ান্ত পর্যায়ে। সভাপতি এবং সাধারন সম্পাদক পদের জন্য প্রার্থী রয়েছেন প্রায় ৭০ জন। সম্মেলনকে সফল করতে সংগঠনটি ইতোমধ্যে বর্ধিত সভাও করেছে বিশ্ববিদ্যালয়ে।

এমনকি সম্মেলনকে ঘিরে ক্যাম্পাসে সৃষ্টি হয়েছে উৎসবের আমেজ। নেতাদের ছবি সংবলিত ব্যনার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো ক্যাম্পাস। চলছে সম্মেলনের চুড়ান্ত প্রস্তুতি। সম্মেলনের জন্য মঞ্চ প্রস্তুত করতে দিনরাত পরিশ্রম করছেন মঞ্চ প্রস্তুত কমিটি। সার্বিক বিষয় তদারকি করছেন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশির এবং সাধারন সম্পাদক মোস্তফা মাহমুদ হাসান।

জানা যায়, মঙ্গলবার সকাল ১০টায় সম্মেলনের উদ্ধোধন করবেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামিলীগের যুগ্ম সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক টিপু মুনশি, কোষাধ্যক্ষ আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক টি এম মোজাম্মেল হক। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জাকির হোসেন। সম্মেলনে সভাপতিত্ব করবেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশির এবং সঞ্চালনায় থাকবেন সাধারন সম্পাদক মোস্তফা মাহমুদ।

এ বিষয়ে জানতে চাইলে মেহেদী হাসান শিশির বলেন, “আগামীকালকের সম্মেলনের মাধ্যমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগে নতুন নেতৃত্ব আসবে যারা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করেত গুরুত্বপুর্ন ভুমিকা পালন করবে।”

উল্লেখ্য, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগ এবং সাধারন সম্পাদক নাজমুল হাসান সিদ্দিকী এর নেতৃত্বে ২০১৩ সালের ৩০ শে অক্টোবর মেহেদী হাসান শিশিরকে সভাপতি এবং মোস্তফা মাহমুদ হাসানকে সাধারন সম্পাদক করে প্রথম ১০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়। এরপর ২০১৪ সালের ৬ নভেম্বর ১৭১ সদস্য বিশিষ্ট প্রথম পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়।

এরপর থেকে দীর্ঘদিন অতিবাহিত হলেও নতুন কোন কমিটি গঠন করা হয়নি। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগে নতুন নেতৃত্ব নিয়ে আসতে এবারই প্রথমবারের মত সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আগামী ৪ এপ্রিল।



মন্তব্য চালু নেই