বেরোবিতে এবার বিজয় দিবসে আগুন : হাতেনাতে আটক চার শিক্ষার্থী

বিশেষ প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) এবার বিজয় দিবসে আগুন লাগানোর ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের দক্ষিণ পাশে এবং পশ্চিম পাশে ঘাসবন এবং ঔষধি বাগানে শুক্রবার বেলা ১২ টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীকে হাতেনাতে আটক করেছে। শিক্ষার্র্থীরা হলো কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ফুয়াদ হাসান, রুমন মাহমুদ, রেজওয়ানুল হক এবং পদার্থ বিভাগের শিক্ষার্থী শফিকুল ইসলাম।এরা সবাই ১ম বর্ষ ২য় সেমিস্টার এর শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি এবং পুলিশ সূত্রে জানা যায়, দুপুর একটার দিকে মসজিদের দক্ষিণ পাশে এবং পশ্চিমে আগুন লাগা দেখলে পুলিশ সেখানে গিয়ে এই চার শিক্ষার্থীকে হাতেনাতে আটক করে। বর্তমান তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনকে প্রক্টর অফিস থেকে লিখিতভাবে চিঠি দেওয়া হয়েছে বলে জানান,সহকারি প্রক্টরদ্বয় শফিক আশরাফ ও রুহুল আমিন।

সহকারি প্রক্টরদ্বয় জানান, ঐ চার শিক্ষার্থী দোষ স্বীকার করে বলেন, সিগারেট খেতে গিয়ে আগুন ধরেছে বাগানটিতে। তবে সরেজমিনে দেখা যায়, অনেকখানি জায়গা জুড়েই এই আগুনের ব্যাপ্তি।যা সিগারেট দিয়ে এমনি ধরানো সম্ভব নয়।

উল্লেখ্য যে, আজ বিজয় দিবসে আগুন লাগার এটি তৃতীয় ঘটনা। এর আগে গত ১২ তারিখে দুইবার আগুন লাগার ঘনা ঘটে। পরে গত ১৫ ডিসেম্বর এ নিয়ে সহকারি প্রক্টরকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। আগামী ১৮ ডিসেম্বরের মধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় তথ্যাদি দেওয়ার জন্য জনসাধারণকে আহ্বান জানানো হয়েছে।



মন্তব্য চালু নেই