বিয়ের আগে সহবাস, ভাল না খারাপ ?

ধর্মীয় গ্রন্থগুলোতে বিয়ের আগে যৌনমিলন একেবারেই নিষিদ্ধ করা হয়েছে। তবে বিয়ের আগে যৌনমিলন করা ‘ভাল না খারাপ’ এ নিয়ে বিতর্ক রয়েই গেছে।

আমেরিকার আনুমানিক ৪০ মিলিয়ন নারী তাদের বিবাহিত জীবন নিয়ে অভিযোগ তুলেছেন। কোন ‘আনন্দ এবং অন্তরঙ্গতা’ না পাওয়ায় বিবাহের পর তারা যৌনমিলন করতে একেবারে আগ্রহ হারিয়ে ফেলছেন। এখন প্রশ্ন হল- এমনটা কেন হচ্ছে?

এর উত্তরটা একেবারেই সহজ নয়। কারণ এটা সব নারীর জন্য একই হবে না। তারপরও এই সমস্যাটা দম্পতি এবং বিবাহে ব্যাপক প্রভাব ফেলছে। এই আগ্রহ হারানোর প্রবণতার পেছনে অনেক কারণ থাকতে পারে। তবে বিয়ের পর যৌনমিলনে আগ্রহ হারানোর পেছনে বিবাহপূর্ব যৌনমিলনকে এক্ষেত্রে অনেকে দায়ী করেন।

হতাশাগ্রস্ত একজন নারী জানিয়েছেন, বিয়ের আগে প্রতি সপ্তাহে ৩-৪ বার যৌনমিলন করলেও বিয়ের পর আর উৎসাহ বোধ করছেন না।

এর কারণ হিসেবে দেখা গেছে, একজন নারী বিয়ের আগে একজন পুরুষের সাথে তার শারীরিক প্রয়োজন মেটাতে চুক্তিতে আবদ্ধ হয়। এতে তাদের যৌনমিলনে এডভেঞ্চার থাকে, থাকে ফ্যান্টাসিও। কিন্তু বিয়ের মাধ্যমে স্থায়ী সম্পর্কে যাওয়ার ফলে একজন শুধু অন্যজনের চাহিদা মেটান, যা সম্পর্কের তিক্ততা শুরু করে। এই স্থায়ী চুক্তি তাদের অন্তরঙ্গতার অভিজ্ঞতা এনে দেয় না।

হতাশাগ্রস্ত এক পুরুষ জানিয়েছেন, তার স্ত্রী তাকে শারীরিক চাহিদায় তুষ্ট করতে পারছেন না। যার ফলে যৌনমিলন এখন দৈনন্দিন জীবনের টুকিটাকি কাজের মত হয়ে গেছে।

বিবাহপূর্ব যৌনমিলনে যারা অভ্যস্ত বিয়ের পর তারা তাদের পার্টনারের কাছ থেকে ওইরকম যৌন স্বাদ পাওয়ার আশা করেন। আর এতে স্বামী অথবা স্ত্রী কেউই সেই চাহিদা পূরণ করতে সক্ষম হন না। যার কারণে কেউই যৌনমিলনটাকে উপভোগ করতে পারেন না। ফলে পুনরায় যৌনমিলন করতে উৎসাহবোধ করেন না কেউই।

সূত্র : রিপটিমডটঅর্গ



মন্তব্য চালু নেই