বিসিএলে নেই সাকিব তামিম রুবেল

পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্ট খেলা হয়নি রুবেল হোসেনের। ইনজুরিতে পড়েছিলেন তিনি।

এখন ইনজুরিমুক্ত হলেও রুবেল হোসেন পুরোদমে বোলিং করতে পারছেন না। নিজের স্বভাবসুলভ গতিতে বোলিং করতে এখনও সপ্তাহখানেক অপেক্ষা করতে হবে বাগেরহাটের এই পেসারকে। এজন্য ২৪ মে থেকে শুরু হওয়া বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় ও শেষ রাউন্ডে খেলা হবে না রুবেলের।

ডানহাতি এই পেসারের সঙ্গে লিগের শেষ রাউন্ডে খেলবেন না তামিম ইকবাল ও সাকিব আল হাসান। তামিম ইকবালের ফিটনেস আপ টু মার্ক থাকলেও ভারতের বিপক্ষে হোম সিরিজের আগে তাকে নিয়ে ঝুঁকি নিচ্ছে না টিম ম্যানেজমেন্ট। ফিজিও বায়েজিদুল ইসলাম তাকে না খেলার পরামর্শ দিয়েছেন।

অন্যদিকে টানা খেলার ওপর থাকা সাকিব আল হাসান বিসিএলে খেলবেন না। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলে দেশে ফিরে দলের সঙ্গে দুদিন ফিটনেস ট্রেনিং করেছেন সাকিব। সেই ডিসেম্বর থেকেই টানা খেলে চলেছেন সাকিব।

জিম্বাবুয়ের বিপক্ষে ঘরোয়া সিরিজ খেলার পর অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ মাতিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সেখানে বিশ্বকাপ খেলে দেশে ফিরেন তিনি। এরপর আইপিএলের প্রথম দুই ম্যাচ খেলতে চলে যান ভারতে। সেখান থেকে ফিরে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ খেলেন সাকিব। ভারতের বিপক্ষে সিরিজ শুরুর আগে তাই বিশ্রামে থাকবেন তিনি।

সাকিব, তামিম ও রুবেল না খেললেও মুশফিক, রিয়াদ ও নাসিররা বিসিএলে ঠিকই খেলবেন। আগামী ২৪ মে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শেষ রাউন্ডে খেলবে ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি নর্থ জোন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লড়বে প্রাইম ব্যাংক ও ইসলামী ব্যাংক ইস্ট জোন।



মন্তব্য চালু নেই