বিশ্ব মুক্ত সাংবাদিকতা দিবসে ”বোমা”র সেমিনার ও সাংবাদিক সম্মানন

সোমবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে রবিবার সকাল ১০:৩০ টায় বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস-২০১৫ অনুষ্ঠিত হয়েছে । আলোচনা সভার প্রতিপাদ্য বিষয় “সাংবাদিকতাকে উন্নত হতে দাও ! এবং ডিজিটাল যুগে উন্নত রিপোটিং লিঙ্গ সমতা এবং মিডিয়ায় নিরাপত্তা বিধান করা” শীর্ষক এক আলোচনা সভা ও সাংবাদিক সম্মাননা আয়োজন করা হয়েছে।

উক্ত আলোচনায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা জনাব ইকবাল সোবাহান চৌধুরী।

উক্ত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিস্ট সাংবাদিক আমানুল্লাহ কবীর, সিনিয়র এডিটর বিডি নিঊজ২৪.কম, ও আইটি বিশেষজ্ঞ জনাব মোস্তফা জব্বার, জনাব ওমর ফারুক, সাবেক সভাপতি, ঢাকা সাংবাদিক ইউনিয়্ন সভাটি সঞ্চালনা করেন বোমার সাধারন সম্পাদক এ কে এম শরিফুল ইসলাম খান।

এবারে যে ৩ জনকে বোমা সম্মাননা দেয়া হয়েছে তারা হলেন ভি নিউজ বিডি ডটকমের প্রধান সম্পাদক এ এস এম সামসুল আরেফিন, দৈনিক বজ্রশক্তির সম্পাদক ও প্রকাশক এস এম সামসুল হুদা এবং ফোকাস বাংলার চেয়ারম্যান ও সম্পাদক কামাল হোসেন।

এবং প্রতিবারের ন্যায় এবারেও প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা জনাব ইকবাল সোবাহান চৌধুরীর হাতে দৈনিক আমাদের নতুন সময়ের লোগো উদ্বোধন সহ কেক কেটে ল্যাপটপে রাইট বাটন ক্লিক করে ভিষ্ট্রিক নিউজ ২৪ ডটকমের অনুষ্ঠানিক যাত্রা শুরু করে।

উক্ত সভায় সভাপতিত্ব করেন বোমা এর সভাপতি জয়ন্ত আচার্য । প্রবন্ধ পাঠ করেন বোমা নির্বাহী সভাপতি সৌমিত্র দেব । উক্ত আলোচনা সভায় সকল অনলাইন ও প্রিন্ট মিডিয়া প্রতিনিধি উপস্থিত ছিলেন ।

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস-২০১৫ অনুষ্ঠানে পার্টনার ছিলেন জি এন্ড আর, বাংলা ক্লিক, নিউজ ২১ বিডি ডটকম, বজ্রশক্তি।



মন্তব্য চালু নেই