বিশ্বকাপে বাংলাদেশের সেরা পাঁচ

বাজে আম্পায়ারিংয়ের কারণে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় ঘটেছে। তবে পারফরমেন্স বিবেচনায় এবারের বিশ্বকাপই হয়তো বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা বিশ্বকাপ। ব্যাট-বলে টাইগারদের পারফরমেন্স অন্তত তেমনটাই বলছে।
বিশ্বকাপে টানা দুই ইনিংসে সেঞ্চুরি করে আলো ছড়িয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করার পর নিউজিল্যান্ডের শক্তিশালী বোলিং লাইনআপের বিপক্ষে অসাধারণ ব্যাটিং করে মাহমুদুল্লাহ তুলে নেন সেঞ্চুরি। চলতি বিশ্বকাপে ৭৩ গড়ে ৩৬৫ রান করা রিয়াদই বাংলাদেশের সেরা তারকা তা বলার অপেক্ষা রাখে না।
ব্যাট হাতে ধারাবাহিক ছিলেন মুশফিকুর রহিমও। ৪৯.৬৬ গড়ে তিনি করেছেন ২৯৮ রান। সাকিবও দলের প্রয়োজনে রান করেছেন। বিশ্বকাপে ব্যাট হাতে তামিমের সময়টা ভালো না কাটলেও স্কটল্যান্ডের বিপক্ষে ৯৫ রানের অনবদ্য ইনিংস খেলে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে জিতিয়েছেন।

বোলিংয়ে মাশরাফি, রুবেলের পাশাপাশি তাসকিন ও সাকিবের পারফরমেন্সও খারাপ নয়। ইংল্যান্ডের বিপক্ষে রুবেল, মাশরাফি, তাসকিন ও মাশরাফির বোলিং নৈপূণ্যেই জয় পায় টাইগাররা, যেটি তাদের কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ করে। ৬ ম্যাচে ৮ উইকেট- সাকিবের নামের পাশে বেমানান হলেও নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ উইকেট নিয়ে বাংলাদেশকে লড়াইয়ে রাখেন তিনি।

 
সেরা পাঁচ ব্যাটসম্যান 

খেলোয়াড় ম্যাচ রান সর্বোচ্চ গড় ১০০ ৫০০
মাহমুদুল্লাহ ৩৬৫ ১২৮ ৭৩
মুশফিক ২৯৮ ৮৯ ৪৯.৬৬
সাকিব ১৯৬ ৬৩ ৩৯.২০
সাব্বির ১৮২ ৫৩ ৩৬.৪০
সৌম্য ১৭৫ ৫১ ২৯.১৬

 

সেরা পাঁচ বোলার

বোলার                  ম্যাচ                   ওভার                   রান                 উইকেট             ইকোনমি
তাসকিন     ৬     ৫১   ৩২৫     ৯ ৬.৩৭
রুবেল     ৬     ৫০.৪   ২৯৮     ৮ ৫.৯০
সাকিব     ৬     ৫৭.৩   ২৯৮     ৮ ৫.১৬
মাশরাফি     ৫     ৪৭   ২৫০     ৭ ৫.৩১
নাসির     ৩     ১৯   ৯৯     ৪ ৫.২১


মন্তব্য চালু নেই