দিনাজপুর এর কিছু খবর :

বিরামপুর সীমান্তে নিহতের পরিবারকে সহায়তার ঘোষনা

বিরামপুর উপজেলার অচিন্তপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত ও আহত দু’টি কৃষক পরিবারকে উপজেলা নির্বাহী অফিসারের পক্ষ থেকে সহায়তার ঘোষনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার  উপজেলা নির্বাহী অফিসার এসএম মনিরুজ্জামান আল মাসউদ জানান, উপজেলার মানবিক সহায়তা কর্মসূচি তহবিল থেকে নিহত নজরুল ইসলাম ও আহত সাহাদুলের পরিবারে ২বাণ্ডিল করে ঢেউটিন, ৩টি করে কম্বল ও ৬ হাজার করে টাকা নগদ সহায়তা প্রদান করা হবে।
উল্লেখ, গত সোমবার সকালে কৃষি জমিতে কাজ করার সময় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে চাপড়া গ্রামের আঃ গণির পুত্র নজরুল ইসলাম (২৮) নিহত ও আফতাব হোসেনের পুত্র সাহাদুল (৩০) আহত হন। ঐ দিন বিকেলে পতাকা বৈঠকের সিদ্ধান্তে নিহতের লাশ ময়না তদন্তের পর বিএসএফ ফেরত দেওয়ার কথা রয়েছে এবং আহত সাহাদুল রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।

 

বিরামপুরে ৭২ ঘন্টা হরতাল-অবরোধের ৩য় দিনে বিক্ষোভ
লাগাতর অবরোধের পাশাপাশি সারাবেশে রোববার থেকে টানা ৭২ ঘন্টা হরতালের ৩য় দিন মঙ্গলবার ২০ দল বিরামপুর উপজেলা ও পৌরসভা শাখার যৌথউদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন জামায়াতের উপজেলা আমীর মাওলানা আমজাদ হোসাইন, থানা বিএনপি’র সেক্রেটারী কমর সেলিম, পৌর বিএনপি’র সভাপতি ও পৌর মেয়র আজাদুল ইসলাম, মোহাম্মদ আলী, থানা জামায়াতের সেক্রেটারী অধ্যাপক মকছেদ আলী, বায়তুলমাল সেক্রেটারী সাখাওয়াত হোসেন, নির্বাচন বিভাগের সেক্রেটারী হাফিজুল ইসলাম, পৌর আমীর অধ্যাপক এ,এস,এম ফারুক, পৌর সেক্রেটারী এহসানুল হক, ইউনিয়ন সভাপতি আবুল বাসার, জেলা শিবিরের সেক্রেটারী মীর শহীদ, পৌর সাথী শাখার সভাপতি ইমরান ও থানা সভাপতি কামারুজ্জামান প্রমূখ।

 

বিরামপুরে হত্যা মামলার আসামী গ্রেফতার
বিরামপুর উপজেলার জোতজয়রামপুর গ্রামের মশফিকুর রহমানকে হত্যা মামলার এজাহারভুক্ত আসামী খালেক মিয়াকে (৩০) গ্রেফতার করে পুলিশ মঙ্গলবার (৩ ফেব্রঃ) দিনাজপুর জেল হাজতে পাঠিয়েছে।

মামলা সূত্রে প্রকাশ, জোতজয়রামপুর গ্রামের মৃতঃ মাবুদ শাহ’র পুত্র মশফিকুর রহমানকে আসামীরা হত্যা করে রেল লাইনে ফেলে রাখে। এতে তার দেহ কেটে কয়েক টুকরা হয়ে যায়।

এঘটনায় নিহতের স্ত্রী লাইলী বেগম পার্বতীপুর জিআরপি থানায় গত বছরের ১৫ অক্টোবর হত্যা মামলা রুজু করেন। বিরামপুর থানার উপ-পরিদর্শক শামসুল আলম ঐ মামলার পলাতক আসামী খালেক মিয়াকে গ্রেফতার করে জেল হাজতে পাঠান।

থানা পুলিশ একই দিন মাদক মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামী দেবীপুর গ্রামের ফরহাদ হোসেনকে এবং অপর মাদক মামলার পলাতক আসামী চরকাই গ্রামের শাহীন চৌধুরীকে গ্রেফতার করে মঙ্গলবার (৩ ফেব্রঃ) দিনাজপুর জেল হাজতে পাঠিয়েছে।



মন্তব্য চালু নেই