দিনাজপুর এর কিছু খবর :

বিরামপুর ছাত্রী উত্তক্তের দায়ে ২ যুবকের জেল

বিরামপুরে এক মাদ্রাসা ছাত্রীকে উত্তক্ত ও অপহরণ চেষ্টার দায়ে ভ্রাম্যমান আদালত দুই যুবককে কারা-াদেশ দিয়েছে। সোমবার (২৩ ফ্রেবুঃ) সকালে পুলিশ যুবকদের দিনাজপুর কারাগারে পাঠিয়েছে।

জানা গেছে, জয়পুরহাট সরকারি কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র ও বিরামপুরের বিজুল কঞ্চিগাড়ী গ্রামের দেলোয়ার হোসেনের পুত্র সোহেল রানা (২০) রবিবার বিজুল মাদ্রাসার দশম শ্রেণির এক ছাত্রীকে উত্তক্ত ও জোর পূর্বক কারে তুলে অপহরনের চেষ্টা করে। খবর পেয়ে বিরামপুর থানার এসআই আবু বকর সিদ্দিক ও এসআই গোলাম রব্বানী চিশতী মহাসড়কে ধাওয়া করে তাকেসহ কার ড্রাইভার অহেদ আলীকে (২৫) আটক করেন। রবিবার রাত ৮টার দিকে বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এসএম মনিরুজ্জামান আল মাসউদ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সোহেল রানাকে ৬ মাস ও ড্রাইভার অহেদ আলীকে ৩ মাসের কারাদ-ের আদেশ দিয়েছেন।

 

নবাবগঞ্জে আদিবাসী জনগোষ্ঠির জীবন জীবিকার উন্নয়নের লক্ষ্যে মতবিনিময়
দিনাজপুরের নবাবগঞ্জে সমতলের আদিবাসী জনগোষ্ঠীর জীবন জীবিকার উন্নয়নের লক্ষ্যে সমন্বিত উন্নয়ন কর্মসূচীর গৃহিত কার্যক্রম ও বাস্তবায়ন কৌশল সম্পর্কিত মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুরে ব্র্যাকের সমন্বিত উন্নয়ন কর্মসূচী আদিবাসী প্রকল্পের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে ওই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপজেলা নির্বাহী অফিসার ইসরাইল হোসেন উপস্থিত ছিলেন। সভায় সরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি,শিক্ষক, আদিবাসী বিভিন্ন সংগঠনের নেতা ও সাংবাদিক অংশ গ্রহন করেন। সভায় ব্র্যাক সম্পর্কে অবহিতকরনের উপর বক্তব্য রাখেন জেলা ব্র্যাক প্রতিনিধি মহসীন আলী।

আইডিপি কর্মসূচী সম্পর্কে বক্তব্য রাখেন জেলা ব্যবস্থাপক নির্মল কেরকাটা। সভায় প্রকল্পের এক বছরের উন্নয়ন মূলক কাজের বিবরনী তুলে ধরা হয়। সভায় প্রধান অতিথি প্রকল্পের পরিধি বাড়ানো সহ এর সুবিধা ভোগীর সংখ্যা বাড়ানোর জন্য আহবান জানান।

 

বিরামপুর কলেজে বঙ্গবন্ধু ভবনের ভিত্তি স্থাপন
বিরামপুর কলেজে ৬৫ লাখ টাকা ব্যয়ে বঙ্গবন্ধু প্রশাসনিক ভবনের ভিত্তি স্থাপন রবিবার (২২ ফেব্রু:) করেছেন কলেজ সভাপতি ও জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক।

এ উপলক্ষ্যে কলেজ অধ্যক্ষ ফরহাদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শিবলী সাদিক এমপি, বিরামপুর জেলা বাস্তবায়ন কমিটির রূপকার অ্যাড. মওলা বক্স, সাবেক মেয়র হোসেন আলী সরকার, কলেজের জিবি সদস্য আঃ আজিজ সরকার,

উপাধ্যক্ষ অদিত্য কুমার, প্রভাষক এসএম আলমগীর, দুর্ণীতি প্রতিরোধ কমিটির থানা সভাপতি উপাধ্যক্ষ একেএম শাহজাহান, অ্যাড. আঃ ছালাম আমান প্রমূখ।
বিরামপুরে ৭শ’ বোতল ফেন্সিডিল উদ্ধার
মোঃ মাহমুদুল হক মানিক, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ

বিরামপুর থানার উপ-পরিদর্শক শামসুল আলম দিনাজপুর মহাসড়কের দূর্গাপুর আমবাগানে একটি মিনি ট্রাক থেকে ৭শ’ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করেছেন।

জানা গেছে, হিলি থেকে দিনাজপুর অভিমূখী শনিবার (২১ ফেব্রুঃ) সন্ধায় ছেড়া জুতা সেন্ডেল বোঝাই মিনি ট্রাক আটক করেন। এসময় ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়। পুলিশ ঐ ট্রাক তল্লাশী করে ৬টি বস্তায় ভরা ৭শ’ বোতল ফেন্সিডিল উদ্ধার ও মিনি ট্রাকটি আটক করেছে।



মন্তব্য চালু নেই