বিরাট কোহলি শুধু এক ধরনের জলই পান করেন, যার লিটার প্রতি দাম শুনে আঁতকে উঠবেন

বিশ্বের সেরা ক্রিকেটারদের মধ্যে অন্যতম বিরাট কোহলি। বর্তমানে ভারতীয় ক্রিকেটের শেষ কথাও তিনিই। ২২ গজে তাঁর উপস্থিতি মানেই স্টেডিয়ামে ঝড়। অধিনায়কের মুকুট মাথায় ওঠার পরে তাঁর দায়িত্ব আরও বেড়েছে। কিন্তু চাপে পড়‌ে যে কোহলি নিজের খেলা হারিয়ে ফেলেননি, তার প্রমাণ দেখা গিয়েছে পুণেতেই। বড় রান তাড়া করতে নেমে এক বিস্ময়কর ইনিংসের সাক্ষী রেখেছেন ক্রিকেটপ্রেমীদের।

শুরু করে অনুশীলন পর্যন্ত সব কিছুই যে নিয়ম মেনে করেন, তা বলাই বাহুল্য। সফল মানুষের অন্যতম হাতিয়ার জীবনধারণের সুশৃঙ্খল নীতি। কোহলিও এর ব্যতিক্রম নন। খাবার-দাবার ও পানীয়ের উপরে বিশেষ জোর দেন তিনি। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদ অনুযায়ী, বিশ্বের অন্যতম সেরা প্রোটিনযুক্ত খাবার খান বিরাট। নিজেকে ফিট রাখতে সেদ্ধ খাবার খান অধিকাংশ সময়েই। পছন্দের মটন রোল ও বাটার চিকেন খাওয়া ছেড়ে দিয়েছেন ক্রিকেটের জন্যেই। রান নেওয়ার সময়ে যাতে আরও দ্রুত দৌড়নো যায়, তার জন্যই এই আত্মত্যাগ।
কিন্তু সবচেয়ে চমক লাগবে তাঁর পানীয়ের কথা জানলে। নামীদামি ব্র্যান্ডের হেল্থ ড্রিংক, ফ্রুট জুস তো পান করেনই, সেই সঙ্গে যখন বিদেশে যান, তখন একটি বিশেষ ব্র্যান্ডের মিনারেল ওয়াটার ছাড়া অন্য কিছু মুখে তোলেন না কোহলি। জানা গিয়েছে, এই জল ফ্রান্সে তৈরি হয়, যার লিটার প্রতি দাম প্রায় ৫০০ টাকা।



মন্তব্য চালু নেই