বিরক্ত হলেন খালেদা, গান ধরলেন হাসিনা

পহেলা বৈশাখের বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বাংলা বর্ষবরণের অনুষ্ঠানে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করতে যান বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

প্রত্যক্ষদর্শীরা জানান, অনুষ্ঠানের শুরু থেকেই মানসম্পন্ন কোনো গান পরিবেশন হচ্ছিল না। এতে অস্বস্তিবোধ করছিলেন খালেদা জিয়াসহ সিনিয়র নেতারা। এক পর্যায়ে চেয়ারপারসনের পছন্দমতো গান গাওয়ার জন্য আয়োজকদের অনুরোধও করা হয়। তবে পছন্দমতো কোনো গান পরিবেশন করতে বার বারই ব্যর্থ হচ্ছিল জাসাস শিল্লীরা। এক পর্যায়ে বিরক্ত হন খালেদা জিয়া। কি আর করা, অবশেষে দলের সিনিয়র নেতা খন্দকার মোশাররফ হোসেন ও অন্য নেতারা রাগে ক্ষোভে চেয়ারপারসনকে নিয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

এদিকে, পহেলা বৈশাখে দেশবাসীর সঙ্গে নতুন বছরের আনন্দ ভাগাভাগি করার জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন গণভবনে। তিনি সবার সঙ্গেই নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন।

জাসাসের অনুষ্ঠানে খালেদা জিয়া

পরে দেশবরেণ্য শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এসময় শেখ হাসিনা শুধু অনুষ্ঠান উপভোগই নয়, সবার মধ্যে আনন্দ বাড়িয়ে দিতে শিল্পীদের সঙ্গে গলা ছেড়ে গানও ধরেন-

এসো হে বৈশাখ, এসো এসো
তাপস নিঃশ্বাস বায়ে
মুমূর্ষুরে দাও উড়ায়ে
বৎসরের আবর্জনা দূর হয়ে যাক যাক যাক
এসো এসো…

শেখ হাসিনার সুললিত কণ্ঠে গান শুনে বিমোহিত হয়ে যান উপস্থিত নেতা-কর্মীরা। শুধু দলীয় প্রধানই নন, গায়ক হিসেবে প্রিয় প্রধানমন্ত্রীকে পেয়ে যান নেতাকর্মীরা। পরে ‘গায়ক প্রধানমন্ত্রীর’ গানটি মুহূর্তেই ছড়িয়ে পড়ে ইউটিউবেও। এরই মধ্যে ভিডিওটি ইউটিউবে ব্যাপক সাড়া ফেলেছে।

বর্ষবরণ উপলক্ষে গণভবনে তৈরি করা হয়েছিল বেশ বড় আকারের মঞ্চ। সেখানে নেতাকর্মীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান দলীয় সভাপতিকে। এর মধ্যে দলীয় প্রধানের সঙ্গে ছবিও তোলেন নেতা-কর্মীরা। অন্যরকম এক ভালোলাগার মুহূর্ত তৈরি হয় সেখানে।

প্রধানমন্ত্রীর গানের ভিডিও ভাইরাল, দেখতে এখানে ক্লিক করুন



মন্তব্য চালু নেই