বিভিন্ন স্থানে ৬ গাড়িতে আগুন

চট্টগ্রামে ট্রাকে পেট্রোল বোমায় দগ্ধ ৩

চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়ার কাপ্তাই সড়কে একটি বালু বোঝাই ট্রাকে দুর্বৃত্তদের পেট্রোল বোমায় তিনজন দগ্ধ হয়েছে।

সোমবার রাত ১১টার দিকে উপজেলার কদমতলী ইউনিয়নের মহাজন বটতল এলাকায় এই ঘটনা ঘটে। দগ্ধ ব্যক্তিরা হলেন- ট্রাক চালক মোহাম্মদ সেলিম, ট্রাকের হেলপার সেলিম এবং বালু শ্রমিক দুলাল।

চন্দ্রঘোনা কদমতলী ইউপি চেয়ারম্যান ইদ্রিস আজগর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, বালু বোঝাই একটি ট্রাক কাপ্তাই সড়কের মহাজন বটতল এলাকা অতিক্রম করার সময় অন্ধকারে ঝোপের আড়াল থেকে ট্রাকটি লক্ষ্য করে পেট্রোল বোমা ছুড়ে দুর্বৃত্তরা। এতে ট্রাকে আগুন ধরে গেলে চালক, হেলপার এবং ট্রাকে থাকা এক বালু শ্রমিক দগ্ধ হয়।

খবর পেয়ে রাঙ্গুনিয়া সদর থেকে ফায়ার সার্ভিসের একটি গাড়ি দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। দগ্ধ তিনজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।


রাজশাহীতে বাসে বোমা হামলা : সুপারভাইজার ও হেলপার আহত

রাজশাহী মহানগরীর বিনোদপুর এলাকায় একটি যাত্রীবাহী বাসে বোমা হামলার ঘটনা ঘটেছে। সোমবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। বোমার স্প্রিন্টারের আঘাতে আকিব পরিবহন’ নামে বাসের হেলপার সুমন (২৫) ও সুপারভাইজার ওমর ফারুক (৩৪) আহত হয়েছেন।

আহতদের মধ্যে হেলপার সুমনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

সুপারভাইজার ওমর ফারুক জানান, তারা বাস নিয়ে ঢাকা থেকে রাজশাহী আসছিলেন। পথে বিনোদপুর এলাকায় আসলে অবরোধকারীরা বাসের সামনের কাঁচ লক্ষ্য করে বোমা হামলা চালায়। এতে বাসের সামনের কাঁচ ভেঙে যায়।

ওই সময় বোমার স্প্রিন্টালে হেলপার সুমন ও ফারুক আহত হন। সুমনকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, ঘটনার পর ওই এলাকায় অভিযান চালানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের ধরে অভিযান চলছে।

বগুড়ায় ২ ট্রাকে পেট্রোল বোমায় দগ্ধ ৪
বগুড়ায় পণ্যবাহী দুটি ট্রাকে পেট্রোল বোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে দগ্ধ হয়েছেন চারজন। সোমবার বিকেলে সদরের মহাস্থানগড় ও রাতে শাজাহানপুর উপজেলার বেতগাড়ি এলাকায় পৃথক ওই হামলার ঘটনা ঘটে।

দগ্ধ ব্যক্তিদের বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে আজ সকালে বগুড়া শহরের ঠনঠনিয়া কোচ টার্মিনাল এলাকায় ককটেল ফাটিয়ে ঢাকা থেকে ছেড়ে আসা বাবলু পরিবহণের একটি কোচে পেট্রোল বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এতে কেউ হতাহত হয়নি।

পুলিশ জানায়, কয়লা বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট- ১৬-৯৬৪৪) সীমান্ত এলাকা হিলি থেকে পাবনা জেলার উদ্দেশে রওনা দেয়। সোমবার রাত সাড়ে ৮টার দিকে শাহাজানপুর উপজেলার ফটকি ব্রিজ এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে পৌঁছালে ট্রাকটিতে পেট্রোল বোমা ছুড়ে দুর্বৃত্তরা। এতে পাবনা জেলার সাথিয়া উপজেলার গোলাপপুর গ্রামের নাজিম উদ্দিনের ছেলে চালক আব্দুল কাদের (৩৮) ও একই জেলা-উপজেলার দাড়িমপুর গ্রামের রতন কাজীর ছেলে হেলপার লিটন কাজী (২৬) দগ্ধ হন।

ঘটনা সত্যতা নিশ্চিত করে শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মান্নান জানান, দগ্ধ ব্যক্তিদের শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে, সদরের মহাস্থানগড় এলাকার কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, নাশকতার মামলায় গ্রেফতার হওয়া একজনকে পরিবহণ শ্রমিক দাবি করে মহাস্থান বন্দরের মোটর শ্রমিক ইউনিয়নের সদস্যরা সোমবার বিকেলে মহাস্থান হল-বন্দর এলাকায় মহাসড়ক অবরোধ করেন।

এ সময় মহাসড়কের আটকে পড়া মাছবাহী একটি ট্রাকে পেট্রলবোমা ছোড়ে দুর্বৃত্তরা। এতে ট্রাকে আগুন ধরে গেলে ট্রাকের চালক ওবায়দুর রহমান ও তার সহকারী মঞ্জু মিয়া দগ্ধ হন। তাদেরও শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভান।

বগুড়ার সদর থানার পরিদর্শক (তদন্ত) নুর-এ-আলম সিদ্দিকী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


কুমিল্লায় বাসে ফের পেট্রোল বোমা নিক্ষেপ

কুমিল্লার চান্দিনায় একটি যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। সোমবার রাত সোয়া ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলা গেইট সংলগ্ন এলাকায় ওই হামলা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দাউদকান্দি থেকে কুমিল্লাগামী যাত্রীবাহী পাপিয়া ট্রান্সপোর্টের বাসটি (ঢাকা মেট্রো-ব-১১-১৩৫৯) মহাসড়কের চান্দিনা উপজেলা গেইট অতিক্রম করার সময় দুর্বৃত্তরা সড়কের দক্ষিণ পাশ থেকে বাসটিকে লক্ষ্য করে পেট্রোল বোমা ছুড়ে। এতে বাসের পেছনের অংশের একটি সিটে আগুন ধরে যায়। গাড়ির চালক ও স্টাফরা গাড়িটি থামিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

পাপিয়া ট্রান্সপোর্টের ব্যবস্থাপক তাজুল ইসলাম জানান, চান্দিনা উপজেলা গেইট সংলগ্ন এলাকায় বাসটিতে পেট্রোল বোমা ছুড়ে মারা হয়। বাসের পেছনের দিকে যাত্রী না থাকায় কেউ আহত হয়নি।

চান্দিনা থানার ওসি গোলাম মোর্সেদ জানান, একটি বাসে পেট্রোল বোমা ছুড়ে মারা হয়। বাসের লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে। হামলাকারীদের শনাক্ত করার চেষ্টা চলছে।


ঘাটাইলে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা, আহত ৫

টাঙ্গাইলের ঘাটাইলের পাকুটিয়া নামক স্থানে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলায় ৫ জন যাত্রী আহত হয়েছেন। আহতদের প্রাথমিকভাবে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

আহত যাত্রী রতন কুমার দাস জানান, রাত পৌনে ৯টার দিকে ময়মনসিংহ থেকে টাঙ্গাইলগামী প্রান্তিক পরিবহণের একটি যাত্রীবাহী বাস ঘাটাইল উপজেলার পাকুটিয়া নামক স্থানে পৌঁছালে পর পর কয়েকটি পেট্রোল বোমা নিক্ষেপ করে দুবৃর্ত্তরা। এতে তাৎক্ষনিক বাসে আগুন লেগে যায়। এ সময় দ্রুত বাস থেকে নামতে গিয়ে রাস্তায় পড়ে ৫ জন যাত্রী আহত হন। তবে আহতদের তেমন কোনো ক্ষতি হয়নি। তাদেরকে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

টাঙ্গাইলের পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, বাসে আগুন ধরলেও এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।



মন্তব্য চালু নেই