বিপুল টাকার হাতছানি কোহলিদের সামনে, করতে হবে ছোট্ট একটা কাজ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের বল গড়ানোর আগেই নস্ত্রাদামুস হয়ে গিয়েছেন। বলে দিয়েছেন, যতই অস্ট্রেলিয়া ভারতকে চ্যালেঞ্জ ছুড়ে দিক না কেন, সিরিজ জিততে ভারতের কোনও সমস্যাই হবে না। ৪-০ হবে সিরিজের ফলাফল। সৌরভের ভবিষ্যদ্বাণী সঠিক হবে কিনা তা জবাব দেবে সময়।

চলতি মাসের ২৩ তারিখ অজিদের বিরুদ্ধে বিরাট কোহলিদের চার ম্যাচের টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। আর সিরিজের প্রথম ম্যাচ জিতে নিতে পারলেই কেল্লা ফতে। বিরাট কোহলিদের কোষাগারে তাহলে জমা পড়বে ১০ লক্ষ ডলার। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার তরফেই মিলবে এই আকাশচুম্বী ধনরাশি।

আইসিসি-র টেস্ট র‌্যাংকিংয়ে ১২১ পয়েন্ট নিয়ে ভারত শীর্ষে। ভারতের থেকে বেশ কিছুটা পিছিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। অজিদের সংগ্রহে ১০৯ পয়েন্ট। ভারত-অস্ট্রেলিয়া সিরিজ মানেই বর্ষিত হবে স্লেজিং। শোনা যাবে চিন মিউজিক। হাড্ডাহাড্ডি লড়াই বলতে যা বোঝায়, তাই দেখা যাবে মাঠে। অজি-চ্যালেঞ্জ উড়িয়ে দিয়ে ভারত যদি স্মিথদের বিরুদ্ধে প্রথম টেস্টটাই জিতে যায়, তা হলে চলতি মরসুমে কোহালির ভারতই একনম্বরে থাকবে। কোনও দেশই আর ভারতের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলতে পারবে না। আর এক নম্বর টেস্ট দল হলেই আইসিসির কাছ থেকে ১০ লক্ষ ডলার পেয়ে যাবে ভারত।

অস্ট্রেলিয়াও অবশ্য ছিনিয়ে নিতে পারে এই বিপুল অর্থ। তার জন্য অবশ্য ভারতকে ৩-০ হারাতে হবে। কাজটা খুবই কঠিন অজিদের জন্য। কারণ এখনও পর্যন্ত ভারতীয় ক্রিকেট মেঘের উপর দিয়ে হাঁটছে। যা ধরছে, তাতেই সোনা ফলাচ্ছে। ফলে যতই অজিরা দুবাইয়ে অনুশীলন সেরে আসুক, যতই স্লেজিংয়ের ঝড় তুলুক— এই সিরিজে ভারতই ফেভারিট। এবং সব ঠিকঠাক থাকলে বিরাট কোহলির ভারতের কোষাগারেই জমা পড়বে ১০ লক্ষ ডলার।



মন্তব্য চালু নেই