বিজয় দিবস উপলক্ষে বিএনপির মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

মহান বিজয় দিবস উপলক্ষে মাসব্যাপী নানা কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

মঙ্গলবার বেলা ১২টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ওইদিন সকালে দলের শীর্ষ নেতাদের নিয়ে বেগম খালেদা জিয়া মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে শ্রদ্ধা জানাবেন। পরে শেরে বাংলানগরে অবস্থিত দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন ও ফাতেহা পাঠ করবেন তিনি।

এছাড়া দিবসটি উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্থনমিত রাখা হবে।

আর দিবসটি উপলক্ষে ওইদিন বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হবে।

১৬ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সকালে জাতীয় স্মৃতিসৌধে দলের শীর্ষ নেতাদের নিয়ে শ্রদ্ধা জানাবেন বেগম খালেদা জিয়া। পরে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন ও ফাতেহা পাঠ করবেন তিনি। কেন্দ্রীয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হবে। এছাড়া দলের অঙ্গ সংগঠনগুলো যথাযোগ্য মর্যাদায় সারাদেশে দিবসটি পালন করবে।

এছাড়া দিবসটি উপলক্ষে ১৫ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা করা হবে। ১৬ অথবা ১৮ ডিসেম্বর রাজধানীতে বিজয় দিবস উপলক্ষে র্যা লি করা হতে পারে জানান ফখরুল।

এছাড়াও ১৮ ডিসেম্বর ৯০-এর ডাকসু ও ছাত্রঐক্য পরিষদের উদ্যোগে ঢাকায় ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হবে। এর স্থান ও ভেন্যু পরবর্তীতে জানানো হবে।

এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে বলেও জানান মির্জা ফখরুল।

এ সময় ছাত্রদলের বিরাজমান সমস্যা সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব সাংবাদিকদের জানান, “ছাত্রদলে আলাদা কোনো অংশ নেই। যে কমিটি ঘোষণা করা হয়েছে সেটাই ছাত্রদলের কমিটি।”

এর আগে সকাল সাড়ে ১১টায় দলের উপদেষ্টা, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সম্পাদকমন্ডলী ও অঙ্গও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের নিয়ে যৌথসভা করেন মির্জা আলমগীর।

এতে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, দলের যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, মো. শাহজাহান, সালাউদ্দিন আহমেদ, রুহুল কবির রিজভী আহমেদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, ঢাকা মহানগরের সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, জাসাসের সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক মনির খান, মৎসজীবী দলের সভাপতি রফিকুল ইসলাম মাহতাব, ছাত্রদলের সভাপতি রাজীব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ।



মন্তব্য চালু নেই