ঝিনাইদহে আ’লীগের বিশাল সম্মেলনে মাহবুবুল আলম হানিফ :

বিএনপি ভেঙ্গে টুকরো টুকরো হবে

আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, বেগম খালদা জিয়া মানুষ পুড়িয়ে সন্ত্রাস করে ক্ষমতা দখল করতে চান। যে কারণে তিনি বিশ্বের কাছে সন্ত্রাস ও জঙ্গী নেত্রী হিসেবে চিহ্নিত হয়েছে। তিনি বলেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের নায়ক নয়, তিনি ছিলেন খল নায়ক। কারণ তিনি জোর পুর্বক ক্ষমতায় এসে রাজাকারদের পুনর্বাসন করে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন।

হানিফ অভিযোগ করেন, খালেদা জিয়া জনগনের কথা ভাবেন না। তিনি হত্যা, অবরোধ ও মানুষ পুড়িয়ে নিজেকে মামলার হাত থেকে বাঁচাতে চান, যুদ্ধাপরাধীদের রক্ষা করতে চান। মাহবুবুল আলম হানিফ বুধবার ঝিনাইদহ ওয়াজির আলী হাইস্কুল মাঠে জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষ্যে আয়োজিত এক বিশাল জনসমবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।

ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, কেন্দ্রীয় সদস্য এড সুবাশ বোশ, সাবেক মন্ত্রী মন্নুজান সুফিয়ান এমপি, কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সাইফুজ্জামান শেখর, কালীগঞ্জের এমপি আনোয়ারুল আজিম আনার, মহেশপুরের এমপি নবী নেওয়াজ, ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, ঘাদানিক নেতা আব্দুল মালেক, জেলা ছাত্রলীগের সভাপতি শাকিল আহম্মেদ প্রমুখ সভা পরিচালনা করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড আজিজুর রহমান। হানিফ আরো বলেন, জামায়াতের নিবন্ধন বাতিল হওয়ার কারণে খালেদা জিয়া ৫ ফেব্রয়ারির নির্বাচনে আসেননি। এখন খালেদা জিয়া নিজেই অপরাধ করে আওয়ামীলীগের ঘাড়ে দোষ চাপাতে চান। তিনি খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, বিএনপির পতনের ধ্বনি খালেদা জিয়ার কানে পৌচাছে না।

হানিফ বলেন বিএনপি ভাঙ্গতে শুরু করেছে এবং তা অল্প দিনে টুকরো টুকরো হবে। হানিফ বলেন, বাংলাদেশে যা কিছু অর্জন হয়েছে, সবই করেছে বাংলাদেশ আওয়ামীলীগ। তাই দেশকে সোনার বাংলায় পরিণত করতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান। তিনি বলেন, ২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হবে। মাহবুবুল-আলম হানিফ এমপি বলেন ২০ দলের ডাকা অবরোধ- হরতাল জনগণ প্রত্যাখান করেছে। দেশে নাশকতামুলক কর্মকান্ড প্রতিরোধে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

নাশকতা দমনে তারাই কার্যকরী পদক্ষেপ নিচ্ছে। নিখোজ বিএনপি নেতা সালাউদ্দিন আহম্মেদ আতœগোপনে রয়েছেন না অপহৃত হয়েছেন তা আইন-শৃঙ্খলা বাহিনী তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। দলীয় সুত্রে জানা যায়, সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শেষে কমিটির নাম ঘোষনা করা হবে। এদিকে সম্মেলনে চেয়ারে বসা নিয়ে কর্মীদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে। বুধবার দুপুরে সাবেক সংসদ সদস্য সফিকুল ইসলাম অপুর সমর্থকরা চেয়ারে বসতে গেলে তাদের সঙ্গে প্রতিপক্ষদের তর্কবিতর্ক হয়। এক পযার্য়ে তা সংঘর্ষে রুপ নেয়। দুই পক্ষের নেতাকর্মীরা বসার চেয়ার ছুড়ে একে অন্যের প্রতি তেড়ে যান। এ সময় ঝিনাইদহ সদর উপজেলার গয়াশপুর গ্রামের বাবুল ও শৈলকুপা উপজেলার কেষ্টপুর গ্রামের কৃষ্ণপদসহ কমপক্ষে ৫/৬ জন নেতাকর্মী কম বেশি আহত হন। এক পর্যায়ে জেলা নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলেও সাকেব এমপি অপুর সমর্থকরা ক্ষোভে সম্মেলন স্থল ছেড়ে আজাদ রেষ্ট হাউসের সামনে অবস্থান নেন। দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় নেতারা মঞ্চে আসন গ্রহন করলে পরিস্থিতি শান্ত হয়।

উল্লেখ্য উৎসব মুখর পরিবেশ ও চারিদিকে সাজ সাজ পরিবেশের মধ্য দিয়ে দশ বছর পর বুধবার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের কাংখিত ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সংগঠনের গঠনতন্ত্রে প্রতি তিন বছর পর পর জেলা সম্মেলন হওয়ার কথা থাকলেও গত দশ বছর ধরে নানা কারণে কাউন্সিল হতে পারেনি। কাউন্সিলকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ১৫ দিন আগ থেকেই উৎসবের আমেজ চলে আসছে। সকাল থেকেই মিছিলে মিছিলে শহর প্রকম্পিত হয়ে ওঠে। রাংবেরঙের ব্যানার, ফেস্টুন আর বিল বোর্ডে ছেয়ে গেছে শহর।

ঝিনাইদহ শহরের ওয়াজির আলী হাই স্কুল মাঠটি দুপুর না হতেই কানায় কানায় পুর্ন হয়ে যায়। ফলে গ্রাম থেকে আসা নেতাকর্মীরা জায়গা না পেয়ে শহরের বিভিন্ন সড়কে অবস্থান নেন। বুধবারে অনুষ্ঠিত জেলা আওয়ামীলীগের সম্মেলনে যে লোক সমাগম হয়েছে তা নজীর হয়ে থাকবে বলে অনেকে মন্তব্য করেন। আ’লীগ নেতা আলহাজ্ব তৈয়ব আলী জোয়ারদার স্মৃতি চারণ করে বলেন, তার জীবনে এমন লোক সমাগম কখনো তিনি দেখন নি।



মন্তব্য চালু নেই