‘বিএনপি ভিক্ষা করে দেশ চালাতে চায়’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘বিএনপি বিশ্ব দরবার হতে ভিক্ষা করে দেশ চালাতে চায়। আমরা আর ভিক্ষা করতে চাই না। শেখ হাসিনার সরকার চায় আমরা ভিক্ষা দেব। আমরা এখন সারাদেশের উন্নয়নের মাধ্যমে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলা শিল্পকলা একাডেমী উন্মুক্ত মঞ্চে ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্যা পুওরেস্ট (আইএসপিপি)-যত্ন প্রকল্প আয়োজিত ইলেকট্রনিক্স পদ্ধতিতে ক্যাশ কার্ডের মাধ্যমে অর্থ প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে রোববার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার সরকার জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এ জন্য সরকার বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতাসহ উপবৃত্তি প্রকল্প চালু রেখেছে।’

বাংলাদেশ সরকার ও বিশ্ব ব্যাংকের অর্থায়নে ২ হাজার ৩৭৭ কোটি টাকা ব্যয়ে ৫ বছর মেয়াদি এ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। এ কর্মসূচির উপকারভোগী হচ্ছে অতিদরিদ্র পরিবারের অন্তঃসত্ত্বা নারী, ৫ বছরের কম বয়সী শিশু ও তাদের মা। স্থানীয় কমিউনিটি ক্লিনিকগুলো এ সহায়তা প্রদান করবে।

প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করে মন্ত্রী চর-ভুরুঙ্গামারী ও তিলাই ইউনিয়নের ৫১ জন উপকারভোগীদের মধ্যে ক্যাশ কার্ড বিতরণ ও জয়মনির হাটের ছোটখাটামারী সড়ক মেরামত কাজ পরিদর্শন, বৃক্ষ রোপণ ও স্বপ্ন প্রকল্পের উপকার ভোগীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করেন।

কুড়িগ্রাম জেলা প্রশাসক খান মো. নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য একেএম মোস্তাফিজুর রহমান, স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, বিশ্ব ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর কিমিও ফ্যান, জেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরীসহ আরো অনেকে।



মন্তব্য চালু নেই