বিএনপি নেতা আসলাম-এনামসহ আটক ৭০

চট্টগ্রাম নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের পাশের ইয়াসমিন প্যালেসে থাকা উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির সহসভাপতি এনামুল হকসহ বিএনপির অন্তত ৭০ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

সোমবার সন্ধ্যা ৭টার দিকে তাদের আটক করে কোতোয়ালি ও ডিবি পুলিশের যৌথ টিম।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) মিজানুর রহমান বলেন, ‘পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের পর কার্যালয়ের পাশের ওই ভবনে আত্মগোপনে চলে যান আসলাম চৌধুরীসহ নেতাকর্মীরা। পরে সন্ধ্যায় ওই ভবন ঘিরে পুলিশ তল্লাশি করলে সেখান থেকে আসলাম চৌধুরী, এনামসহ বিএনপির অন্তত ৭০ জন নেতাকর্মীকে আটক করা হয়।’

পুলিশের একটি সূত্র জানিয়েছে, সেখানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনসহ অনেক নেতাকর্মী আশ্রয় নিয়ে থাকতে পারেন। পুলিশ এখনো সেখানে অভিযান চালাচ্ছে। অভিযানের সময় পুলিশের ভয়ে তিনতলা থেকে শিবিরের এককর্মী লাফ দিয়ে গুরুতর আহত হয়েছেন। তাকে উদ্ধার করে পুলিশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

এর আগে বিকেলে সমাবেশের অদূরে ককটেল বিস্ফোরণকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। ওই সময় আশপাশের এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৮০ জন বিএনপি নেতাকর্মীকে আটক করে পুলিশ। এসময় পুলিশসহ অন্তত ৫০ জনের অধিক আহত হয়েছে।



মন্তব্য চালু নেই