বিএনপি-জামায়াত রেল খাতকে ধ্বংস করেছে- রেলপথ মন্ত্রী

রেল পথ মন্ত্রী মুজিবুল হক বলেছেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকার রেলের কোন উন্নয়ন করেনি উপরন্তু রেল খাতকে ধ্বংস করেছে । আর শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ক্ষমতায় এসে রেল বিভাগ ও যাত্রীসেবা বৃদ্ধির জন্য যোগাযোগ মন্ত্রনালয় থেকে রেল বিভাগকে পৃথক করে স্বতন্ত্র রেল পথ মন্ত্রনালয় গঠন করেছে ।

শনিবার দুপুরে নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন করে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন ।
এসময় মন্ত্রী আরো বলেন, বর্তমানে বাংলাদেশের সর্ববৃহৎ সৈয়দপুর রেলওয়ে কারখানাকে আধুনিকায়নের কাজ চলছে । ক্রমান্বয়ে রেল খাতের ব্যাপক উন্নয়ন করা হবে । ইতো মধ্যে বর্তমান সরকার সাত হাজার লোক নিয়োগ দিয়ে কিছুটা জনবল সংকট দূর করার চেষ্টা করেছে । ক্রমনয়ে সকল খালি পদে জনবল নিয়োগ করা হবে এবং জনবল সংকট দূর করা হবে ।

আমাদের সম্পদ সীমিত উল্লেখ করে মন্ত্রী বলেন, নীলফামারীসহ দেশের সকল জেলায় যে সকল রেলওয়ে স্টেশন বন্ধ রয়েছে সেসব স্টেশন গুলোকে পর্যায়ক্রমে চালু করা হবে ।

ঈদুল ফিতরকে সামনে রেখে রেল যাত্রীদের সার্বিক সেবা দিতে ইতো মধ্যে দিনাজপুরের পাবর্তীপুরের কেন্দ্রী লোকমোটিভ কারখানায় ইঞ্জিন সংস্কার ও সৈয়দপুর রেলওয়ে কারখানায় নতুন কোচ তৈরীসহ পুরাতন কোচ সংস্কারের কাজ শুরু করা হয়েছে ।

নীলফামারী বাসীকে ধৈর্য্য ধরার আহবান জানিয়ে রেলপথমন্ত্রী আরো বলেন, পর্যায়ক্রমে নীলফামারীর চিলাহাটী থেকে দেশের বিভিন্ন স্থানে সকল আন্তঃনগর, লোকাল ট্রেন চলচলের ব্যবস্থা গ্রহণ করা হবে । ইতোমধ্যে চিলাহাটী থেকে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন পর্যন্ত নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি চলাচল শুরু হয়েছে । খুব শীঘ্রই চিলাহাটী থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন নীল সাগর এক্সপ্রেস ট্রেনিটি কমলাপুর পর্যন্ত চলাচলের ব্যবস্থা নেওয়া হবে ।

নীলফামারী বাসীর দাবির প্রেক্ষিতে স্বাস্থ্য মন্ত্রনালয়ের অনুমতি পাওয়া গেলে সৈয়দপুরে অবস্থিত রেলওয়ে হাসপাতালকে মেডিকেল কলেজে হাসপাতালে রূপান্তরিত করা হবে । এ জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে আমাদের যোগযোগ অব্যহত রয়েছে ।

এসময় জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ শওকত চৌধুরী, রেল পথ মন্ত্রনালয়ের সচিব ফিরোজ আলাউদ্দিন, রেলওয়ে অধিদপ্তরের মহাপরিচালক আমজাদ হোসেন, অতিরিক্ত মহাপরিচালক খলিলুর রহমান, সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাবধায়ক নুর মোহাম্মদ ও রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি মোকছেদুল মোমিনসহ রেল বিভাগের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।



মন্তব্য চালু নেই