বিএনপি আত্মঘাতী দলে পরিণত হয়েছে : ওবায়দুল কাদের

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে হেরে গিয়ে বিএনপির আর কিছুই করার নেই। তারা নিজেরা আজ আত্মঘাতী দলে পরিণত হয়েছে। নিজেদের ঘরে শত্রু, নিজেরাই নিজেদের দুর্বল করছে। তাই সরকারের বিরুদ্ধে নালিশ করা ছাড়া কিছুই করার নেই।

সোমবার বিকেলে বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে ছাত্রলীগ আয়োজিত বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নাসিকে হেরে গিয়ে বিএনপির মাথা ঠিক নেই। সারা দুনিয়ায় যে নির্বাচন দৃষ্টান্ত ও মডেল, তাও নাকি রাষ্ট্রের স্তম্ভ ভেঙে দিয়েছে?

বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে নিয়ে যাওয়ার বিএনপির অভিযোগকে বানরের সঙ্গীতের সঙ্গে তুলনা করে তিনি বলেন, বিএনপি আজ ব্যর্থ দল। বাংলাদেশ নয়। দয়া করে নাসিক নির্বাচন নিয়ে আপনারা আর কথা বলবেন না।

বিএনপির আন্দোলনকে মরা গাঙের জোয়ারের সঙ্গে তুলনা করে ওবায়দুল কাদের বলেন, তারা বার বার আন্দোলনের কথা বলে কিন্তু সে আন্দোলন আর হয় না। তারা এই ঈদ, সে ঈদ, ওই ঈদ ও পরীক্ষার কথা বলে যে আন্দোলনের হুমকি দেয় সে বছর আর আসবে না।

তিনি বলেন, যারা বেশি দুর্নীতি ও অনিয়ম করে তারাই বেশি নীতির কথা বলে। বাংলাদেশ ছাত্রলীগকে সে দলে দেখতে চাই না। প্রধানমন্ত্রীও এমনটা চান না।

এ সময় ছাত্রলীগ নেতাদের শপথ করিয়ে তিনি বলেন, তারা (ছাত্রলীগ) যেন খারাপ খবরের শিরোনাম না হয়। ইতিবাচক খবরের শিরোনাম হয়। অনুপ্রবেশকারীদের কারণে বদনামের ভাগীদার না হয়ে ছাত্রলীগকে সুনামের দ্বারায় ফিরে আনতে হবে।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা শুধু মাত্র একজন রাজনৈতিক ব্যক্তিত্ব নন, তিনি একজন রাষ্ট্রনায়ক। কারণ রাষ্ট্রনায়ক পরবর্তী প্রজন্মের কথা চিন্তা করেন, আর রাজনৈতিক ব্যক্তিত্ব পরবর্তী নির্বাচনের কথা ভাবেন। আজ শেখ হাসিনার অবস্থান অনেক উপরে, তিনি বিশ্ব দরবারের অনেক উচ্চতা ছাড়িয়ে গেছেন। তিনি আজ দলের থেকেও গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে গড়ে উঠেছেন।

ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদ এস এম জাকির হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাট্যব্যক্তিত্ব শমী কায়সার। এছাড়া কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই