বার্গার খেতে শিশুর কাণ্ড, এলো পুলিশ

বাবা-মা ঘুমিয়ে। আর সেই সুযোগে গাড়ি নিয়ে বেরিয়ে গেছে দুই শিশু। একজনের বয়স মাত্র ৮ বছর। সে তার ছোট বোনকে নিয়ে গাড়ি চালিয়ে গেল খাবারের দোকানে। এলাকাবাসী দেখে খবর দিলো পুলিশকে। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে।

দেশটির ওহাইওতে আটবছরের একটি শিশুর বোনকে নিয়ে গাড়ি চালানোর বিষযটি বিস্মিত করেছে ওই এলাকার পুলিশ এবং বাসিন্দাদের। শিশুটি গাড়ি চালানো শিখেছে ইউটিউব দেখে। পুলিশকে সে নিজেই বলেছে যে, সে ইউটিউবের ভিডিও দেখে গাড়ি চালানো শিখেছে। এরপর সে নিজেই গাড়ি চালিয়ে ছোট বোনকে নিয়ে চলে গেছে বিশ্বজুড়ে খাবারের চেইন-শপ ম্যাকডোনাল্ডস-এ।

মর্নিং জার্নাল নামে স্থানীয় একটি পত্রিকার খবরে বলা হয়, ওই এলাকার বাসিন্দারা একটি শিশুকে গাড়ি চালাতে দেখে পুলিশে খবরটি জানায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই ছেলে-শিশুটি সব ধরনের সড়ক-বাতি এবং ট্রাফিক নিয়ম-কানুন মেনেই গাড়ি চালাচ্ছিল। দেড় মাইল বা দুই কিলোমিটার রাস্তার বেশি এভাবে গাড়িটি চালিয়ে নিয়ে যায়। এর মধ্যে বেশ-কয়েকটি বাঁক এবং রেলের লাইনের ক্রসিংও ছিল।

‘সে রাস্তায় কোনও একটি জিনিসেও ধাক্কা দেয়নি। এটা ছিল একেবারে অবাস্তব ঘটনা’ বলে ইস্ট প্যালেস্টাইন শহরের পুলিশ কর্মকর্তা জ্যাকব কোহলার রীতিমত তার বিস্ময় প্রকাশ করেন। তাদের বাবা-মা যখন খাবারের দোকান থেকে তাদের উদ্ধার করে তখন ভাই-বোন চিজ বার্গার ও চিকেন নাগেট খাচ্ছিল।



মন্তব্য চালু নেই