বান্দরবানের লামায় সরকারী সওজ এর মূল্যবান গাছ কেটে নিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা

সড়ক ও জনপদ বিভাগের সৃজিত বান্দরবানের লামা-আলীকদম ও লামা-চকরিয়া সড়কের দু’ধারে কোটি টাকার মূল্যের সরকারী গাছ সরকার দলীয় ক্যাডারদের সহযোগীতায় কেটে নিয়ে যাচ্ছে একটি শক্তিশালী চক্র।

এলাকাবাসী জানান লামা পৌরসভার ৯নং ওয়ার্ডের একটি গাছ চোর সিন্ডিকেট এই অপকর্মের সাথে জড়িত বলে । সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা এবং কর্মচারীরা গাছচোর চক্রের সাথে জড়িত বলে এলাকায় জনশ্রুতি রয়েছে।

বান্দরবান সড়ক ও জনপদ বিভাগের অর্ন্তগত লামা পৌরসভার ৮নং ওয়াডের্র অবস্থিত উপ-সহকারী প্রকোশলীর কার্যালয় ও সড়ক শাখা ১এর সাইট অফিসে দীর্ঘদিন যাবৎ দূর্নীতি, অনিয়ম ও সরকারী সম্পদ লুটপাট চলছে বলে জানা যায়। তাছাড়া অযত্ন অবহেলায় খোয়া যাচ্ছে স্টক ইয়ার্ডের মূল্যবান সরকারী মালামাল। নিয়ম অনুসারে একজন এস,ও (স্টাপ অফিসার) সড়ক শাখা ১এর সাইট অফিসে থাকার জন্য সকল প্রকার আবাসিক সুযোগ সুবিধা থাকলেও দীর্ঘ ১৫বছর যাবত একজন কার্যসহকারীর মাধ্যমে চলছে লামা, আলীকদম ও নাইক্ষংছড়ি সড়কের রক্ষনাবেক্ষণের কাজ।

গত ২৭শে জানুয়ারী শিলেরতুয়া এলাকা থেকে রাতের আধাঁরে প্রায় ১৭/২০টি নিম, বেলজিয়াম ও রেইনট্রি গাছ কেটে ট্রাক্টর করে নিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শী আবু আহাম্মদ জানান। গত ১মাসে প্রায় দু’শতাধিক গাছ কেটে নেওয়া হয়েছে বলেও তিনি বলেন।

লামা থানার অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম বলেন, আমরা বিগতদিনে গাছ চোরদের ধৃত করলেও সড়ক ও জনপদ বিভাগের কেউ অভিযোগ না করাই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হয়নি। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

বান্দরবান সড়ক বিভাগের নির্বাহী প্রকোশলী তানবীর আহাম্মদ সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানায়, অতিশীঘ্রই বিষয়টি নিয়ে আমি পদক্ষেপ গ্রহণ করব। গাছ চোররা যে দলেরই হোকনা কেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য চালু নেই