রাজবাড়ীর কিছু খবর :

কালুখালীতে কৃষক আমিনুলের অর্ধলক্ষ টাকার ফসল নষ্ট করেছে দুর্বত্তরা

গত মঙ্গলবার রাজবাড়ীর কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউপির চরনারায়নপুর গ্রামের কৃষক আমিনুল এর ক্ষেত থেকে অর্ধলক্ষ টাকার সয়ামিন গাছ নষ্ট করেছে দুর্বত্তরা । এব্যাপারে কৃষক আমিনুল ইসলাম কালুখালী থানায় একটি অভিযোগ দায়ের করেছে ।

জানা গেছে, বোয়ালিয়া ইউপির চরনারায়নপুর গ্রামের কৃষক আমিনুল ইসলাম ও তার স্ত্রী আঁিখি খাতুন ৯/৫/১৩ ইং সালে পাংশার সহকারী কমিশনার (ভুমি) এর কার্যালয়ের কেছ নং ৩৬/২০১২-১৩ এর রায়ে বায়ালিয়া ইউপির ভবানীপুর মৌজার ১/৬ খতিয়ানভুক্ত ৬০২ নং দাগের ৩৯ শতাংশ জমি ভোগ দখলের সুযোগ পায় ।

এরপর থেকে তারা ওই জমি চাষাবাদ শুরু করে । মৌসুমে স্বামী স্ত্রী মিলেমিশে ওই জমি পরিচর্যা করে । পরে তাতে রোপন করে স্বপ্নের ফসল সয়ামিন । ২ মাস অতিক্রান্ত হওয়ায় ওই জমির ফসল জমকে উঠেছে ।

গত মঙ্গলবার স্বামী স্ত্রী রাজবাড়ী আদালতে একটি মামলার হাজিরা দিতে যায় । এই সুযোগে দুর্বত্তরা কৃষক আমিনুল ইসলাম এর ক্ষেতের সয়ামিন গাছ তুলে ফেলে দেয় ।

আমিনুল জানায়, এবছর সে ৫০ হাজার টাকার সয়ামিন পেত । এব্যাপারে কালুখালী থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে ।

 

বালিয়াকান্দির জঙ্গলে গলায় ফাঁস নিয়ে বৃদ্ধের আতœহত্যা
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের চরপোটরা গ্রামে মঙ্গলবার শিরিশ প্রামানিক (৬৫) নামে এক বৃদ্ধ পারিবারিক কলহের জের ধরে গলায় ফাঁস নিয়ে আতœহত্যা করেছে।

পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজবাড়ী মর্গে পাঠিয়েছে।
বালিয়াকান্দি থানার এস,আই জাহিদুল ইসলাম জানান, দুই ছেলের সাথে পারিবারিক কলহের জের ধরে জঙ্গল ইউনিয়নের চরপোটরা গ্রামের শিরিশ প্রামানিক (৬৫) গাছের সাথে গলায় ফাঁস নিয়ে আতœহত্যা করে। তাকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজবাড়ী মর্গে পাঠানো হয়েছে। এব্যাপারে বালিয়াকান্দি থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

 

বালিয়াকান্দি থানা সংলগ্ন মসজিদদের পাশে ককটেল ২টি বিষ্ফোরণ ॥ আটক ১
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা শহরের থানা সংলগ্ন মসজিদের পাশে সোমবার রাত সাড়ে ১০ দিকে ২টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুবৃত্তরা। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। ককটেল বিস্ফোরনের ফলে সাধারণ মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়।

বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ আবু শামা মোঃ ইকবাল হায়াৎ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুষ্কৃতিকারীদেরকে সনাক্ত করতে পুলিশ মাঠে কাজ করছে। বিগত ২০১৩ সালে বালিয়াকান্দি কেন্দ্রীয় শহীদ মিনারের ককটেল বিষ্ফোরণকারী আসামী বিএনপির কর্মী মোঃ তাকিদকে গ্রেফতার করলে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। ককটেল বিষ্ফোরণ ঘটনায় রাতেই বালিয়াকান্দির বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাকিদকে গ্রেফতার করা হয়। দুবৃত্তদের গ্রেফতারের চেষ্টা অব্যহত আছে।

 

দুই উপজেলা সমন্বয়ে জামালপুরে আইনশৃংখলা বিষয়ক সভা অনুষ্ঠিত
আইনশৃঙ্খলা রক্ষায় প্রশাসনের পাশাপাশি জনগনকে এগিয়ে আসতে হবে — ইউএনও কামরুল হাসান
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের জামালপুর বাজার মন্দির প্রাঙ্গনে মঙ্গলবার বিকালে আইনশৃঙ্খলা বিষয়ক এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক একেএম ফরিদ হোসেন বাবুর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান। Rajbari

বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ আবু শামা মো: ইকবাল হায়াত, মধুখালী থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ, বালিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামছুল আলম সুফী, জামালপুর বণিক সমিতির সাধারণ সম্পাদক মজিবর রহমান বিশ্বাস, ব্যবসায়ী কানাই লাল বিশ্বাস, ইউপি সদস্য খোকন বিশ্বাস প্রমুখ।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান বলেন, জনগণের যানমাল রক্ষায় প্রশাসন সর্বদা প্রস্তুত। দেশে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে জনগনকে সাথে নিয়ে প্রতিহত করা হবে। শুধু প্রশাসনই আইনশৃঙ্খলা রক্ষা করতে পারবে না যদি জনগনের সহযোগিতা না থাকে। এক্ষেত্রে জনগনের সহযোগিতা কামনা করেন ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন, জামালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শামীম মিয়া মড়ল।

 

বালিয়াকান্দি উপজেলা জামায়াত ইসলামীর সেক্রেটারী গ্রেফতার
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা জামায়াত ইসলামীর সেক্রেটারী খন্দকার মনির আযম মুন্নুকে বুধবার দুপুরে থানা পুলিশ গ্রেফতার করেছে।

থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বালিয়াকান্দি উপজেলা জামায়াত ইসলামীর সেক্রেটারী ও পাইলট উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক খন্দকার মনির আযম মুন্নুকে বুধবার দুপুর ১২ টার দিকে স্কুল এলাকা থেকে পুলিশ ধাওয়া করে। সে দৌড়ে পালিয়ে যেতে চেষ্টা করে পড়ে গিয়ে আহত হয়। পুলিশ তাকে আটক করে বালিয়াকান্দি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নিয়ে যায়।

বালিয়াকান্দি থানার এস,আই জাহিদুল ইসলাম আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, তাকে আদালতে পাঠানোর কার্যক্রম চলছে।

 

বালিয়াকান্দি ও জঙ্গলের দুটি ওয়ার্ডের উপ-নির্বাচনে বিজয়ীদের শপথ গ্রহন
রাজবাড়ীর বালিয়াকান্দি সদর ইউনিয়নের সংরক্ষিত ৩নং ওয়ার্ড ও জঙ্গল ইউনিয়নের ৬নং ওয়ার্ডের উপনির্বাচনে বিজয়ীদের শপথ গ্রহন অনুষ্ঠিত হয়েছে।

বালিয়াকান্দি অফিসার্স ক্লাবে মঙ্গলবার বিকালে বালিয়াকান্দি ইউনিয়নের ৩নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে বিজয়ী সাহিদা বেগম ও জঙ্গল ইউনিয়নের ৬নং ওয়ার্ডে বিজয়ী পারবতি রানী বিশ্বাসকে শপথ বাক্য পাঠ করান উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান। এসময় উপজেলা নির্বাচন অফিসার সাইফুল আলম ও জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাস উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই