বাংলাদেশে আসতে রাজি হলেন ম্যারাডোনা

বাংলাদেশের ফুটবল ভক্তদের জন্য আরো একটি আনন্দের সংবাদ। ফুটবলের অন্যতম জীবন্ত কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে পাচ্ছেন তারা।

বাংলাদেশ ফ্র্যাঞ্চাইজি ফুটবল লিগের চেয়ারম্যানের দায়িত্ব নিতে সম্মত হয়েছেন আর্জেন্টিনার এই প্রাক্তন তারকা। কলকাতার সেলেব্রিটি ম্যানেজমেন্ট গ্রুপ (সিএমজি) বিষয়টি নিশ্চিত করেছে।

ইভেন্ট ম্যানেজম্যান্ট-সংক্রান্ত এই প্রতিষ্ঠানের তিন সদস্যের একটি প্রতিনিধিদল এখন বাংলাদেশে অবস্থান করছে। শুক্রবার বাফুফে সভাপতি কাজী মো. সালাহউদ্দিনের সঙ্গে বৈঠক করেন তারা। বৈঠক শেষে বিষয়টি নিশ্চিত করেন সিএমজির প্রধান নির্বাহী ভাস্বর গোস্বামী।

সদ্য সমাপ্ত ইন্ডিয়ান সুপার লিগের আদলেই বাংলাদেশে এই লিগ আয়োজনের চেষ্টা চলছে। মোট আটটি দল অংশ নেবে এই লিগে। সাতটি বিভাগীয় দল ছাড়াও ময়মনসিংহ জেলা থাকছে দল হিসেবে। এ নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে তাদের পরিকল্পনার কথা দফায় দফায় অবহিত করছে সিএমজি।

ম্যারাডোনা আসলে ফ্র্যাঞ্চাইজি লিগের চেয়ারম্যানের দায়িত্ব নেবেন। প্রাথমিকভাবে সিএমজিকে এই দায়িত্ব গ্রহণে সম্মতি জানিয়েছেন তিনি। এখন চূড়ান্ত আলোচনা করতে ২৮ ও ২৯ জানুয়ারি মাদ্রিদে তার সঙ্গে এ নিয়ে বৈঠক করবে সিএমজি।

ভাস্বর গোস্বামী বলেন, ‘ম্যারাডোনার সঙ্গে আমাদের আনুষ্ঠানিকভাবে কথা হয়েছে। আমরা দায়িত্ব নিয়ে বলতে চাই, তিনি ফ্র্যাঞ্চাইজি লিগের চেয়ারম্যান হতে রাজি আছেন। এ বিষয়ে চূড়ান্ত কথা বলতে ২৮ ও ২৯ জানুয়ারি মাদ্রিদে তার সঙ্গে বিস্তারিত আলোচনা করব আমরা।’

এই আয়োজনে ম্যারাডোনা ছাড়াও থাকবেন ইউরো ও লাতিন আমেরিকার বেশ কয়েকটি নামিদামি ফ্র্যাঞ্চাইজি। থাকবেন বিশ্বমানের ফুটবলার ও কোচ।

উল্লেখ্য, এর আগে ম্যারাডোনাকে ভারতে দুবার নিয়ে এসেছিল ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান সিএমজি। যদি বাংলাদেশে ফ্র্যাঞ্চাইজি লিগ হয়; আর ম্যারাডোনা তাতে সম্পৃক্ত থাকেন, তাহলে দেশের ফুটবলে নতুন এক উন্মাদনা সৃষ্টি হবে।



মন্তব্য চালু নেই