বাংলাওয়াশে হতাশ পিসিবি চেয়ারম্যানও, হারের তদন্ত করবেন!

১৬ বছরে যে দলের বিপক্ষে কোনো ধরনের ক্রিকেটেই পরাজয় ছিল না। সেই দলের বিপক্ষে মাত্র পাঁচ দিনের ব্যবধানে তিন-তিনটি ম্যাচে পরাজয়! বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজে ৩-০ তে হোয়াইটওয়াশ হওয়াটা মেনে নিতে পারেননি পাকিস্তানিরা। কোচ, বোর্ডকর্তাদের ধুয়ে দিয়েছেন প্রাক্তনরা।

বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান তো সরাসরিই বলেছেন, বোর্ডকর্তাদের খামখেয়ালিপনার জন্যই ক্রিকেট দলের এই দৈন্যদশা। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান দাবি করেছেন, বোর্ডের কোনো অবহেলা ছিল না। আর বাংলাদেশের কাছে বাংলাওয়াশের জন্য সকল পাকিস্তানি ভক্তদের মতো তিনিও হতাশ।

শাহরিয়ার খান বলেছেন, ‘বাংলাদেশে অনুষ্ঠিত ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের জন্য সকল ক্রিকেট ভক্তদের মত আমিও গভীরভাবে হতাশ।’

ওনয়াডে সিরিজে পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ ছিলেন অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ ও স্পিনার সাঈদ আজমল। কিন্তু পুরো সিরিজেই নিষ্প্রভ এই দুইজন।

এ ছাড়া দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ওপেনার আহমেদ শেহজাদ ও মিডল অর্ডার ব্যাটসম্যান উমর আকমলকে ওয়ানডে সিরিজে রাখেনি পাকিস্তান। ওয়ানডে দলে এই দুইজনের অনুপস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছে অনেকে। এবং অভিজ্ঞ এই দুই ক্রিকেটারের অনুপস্থিতির জন্যই ব্যাটিংয়ের এই ছন্নছাড়া অবস্থা বলে অভিযোগ প্রাক্তনদের।

বিষয়টিকে বেশ গুরুত্ব সহকারেই দেখছেন পিসিবি প্রধান। সিরিজ শেষে সব বিষয়েই তদন্ত হবে বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে শাহরিয়ার খান বলেছেন, ‘আমরা এখন (সিরিজ চলাকালে) তাদের প্রতি চাপ সৃষ্টি হয় এমন কোনো পদক্ষেপ নেব না। আমরা টুর্নামেন্টের শেষ পর্যন্ত অপেক্ষা করব। পরে সব কিছুই খতিয়ে দেখা হবে।’

নিজেদের ব্যর্থতার আলোচনায় বাংলাদেশকে পূর্ণ কৃতিত্বটা দিতে ভুল করেননি শাহরিয়ার খান। আগের তুলনায় বাংলাদেশ দল অনেক উন্নতি করেছে বলে রায় দিয়েছেন পিসিবি প্রধান।



মন্তব্য চালু নেই