বরিশালের কিছু খবর

বরিশালে নকল পণ্যসহ কারখানার মালিক আটক

নগরীর জিয়া সড়কে ইউনিলিভার বাংলাদেশ কোম্পানীর ৫০ বস্তা নকল পণ্যসহ কারখানার পণ্য উৎপাদনকারী মেশিন জব্দ ও মালিককে আটক করেছে ডিবি পুলিশের সদস্যরা। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর শুক্রবার সকালে আটককৃতকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

ডিবি পুলিশের এস.আই আহসান কবীর জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় জিয়া সড়কের হাওলাদার বাড়িতে অভিযান চালিয়ে ইউনিলিভারের বিভিন্ন আইটেমের নকল পণ্য (হুইল ডিটারজেন পাউডার) ও উৎপাদনের কাচাঁমাল, উৎপাদনকারী মেশিন জব্দসহ কারখানার মালিক আক্তার হোসেন রিন্টুকে (২৬) আটক করা হয়।

পরিচয়হীন শিশুটির আশ্রয় হয়েছে ছোটমনি নিবাসে

বরিশাল প্রতিনিধি : ঝালকাঠীর রাজাপুর থেকে পাওয়া পরিচয়হীন শিশু আল-আমিনের আশ্রয় হয়েছে জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলা ছোটমনি নিবাসে।
আগৈলঝাড়াস্থ বরিশাল বিভাগীয় বেবী হোমের (ছোটমনি নিবাস) উপ-তত্বাবধায়ক আবুল কালাম আজাদ জানান, গত ১৬ মার্চ ঝালকাঠীর রাজাপুরের আব্দুল মালেক মুন্সির স্ত্রী মনোয়ারা বেগম বাঘরি নামকস্থানে পরিচয়হীন শিশু আল-আমিনকে (৬) উদ্ধার করেন।

এ ব্যাপারে রাজাপুর থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়। থানা কর্তৃপক্ষ শিশুটির পরিচয় না পেয়ে রাজাপুর উপজেলার সমাজসেবা অফিসারের মাধ্যমে শিশু আল-আমিনকে ১৯ মার্চ বিকেলে আগৈলঝাড়া ছোটমনি নিবাসের উপ-তত্ত্বাবধায়কের নিকট প্রেরন করেছেন।

গৌরনদীতে ব্যবসায়ীদের অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার

গৌরনদী উপজেলার মাহিলাড়া হাট-বাজার ব্যবসায়ীদের অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট শুক্রবার সকালে প্রত্যাহার করা হয়েছে। কেন্দ্রীয় আ’লীগ নেত্রী ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহর সহধর্মীনি শাহানারা আবদুল্লাহর হস্তক্ষেপে ব্যবসায়ীরা তাদের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন।
হাট-বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি রেজাউল করিম হারুন বয়াতী জানান, ঠিকাদারী কাজের বিরোধকে কেন্দ্র করে গত ১৭ মার্চ গৌরনদী পৌরসভার মেয়র হারিছুর রহমানের নেতৃত্বে ৭০/৮০ জনে অতর্কিত ভাবে মাহিলাড়া ইউনিয়ন পরিষদ, কলেজ, মসজিদ, মাহিলাড়া বাজারের ১০টি ব্যবসা প্রতিষ্ঠান, তিনটি কাউন্টার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে বাজারের সকল ব্যবসায়ীরা সম্মিলিত ভাবে অনিদিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়ে বাজারের প্রতিটি দোকানে কালো পতাকা উত্তোলন করেন। বিষয়টি শাহানারা আবদুল্লাহ জানতে পেরে ব্যবসায়ীদেরকে ঘটনার বিচারের আশ্বাস দিলে ব্যবসায়ীরা তাদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নেয়।

আগৈলঝাড়ায় গরীবের বাংকের নির্বাচন

বরিশাল প্রতিনিধি : আগৈলঝাড়া উপজেলার গরিবের বাংক বলে খ্যাত কোদালধোয়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী কমিটির নির্বাচন বৃহস্পতিবার বিকেলে ক্রেডিট ইউনিয়ন কর্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষ্যে অনুষ্ঠিত সভায় ইউনিয়নের সভাপতি মাখন রাল পান্ডের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কালব্ এর বরিশাল ও খুলনা অঞ্চলের পরিচালক মোঃ রাশেদুজ্জামান ঝিলাম। বিশেষ অতিথি ছিলেন কালব্ এর বরিশাল অঞ্চলের সভাপতি পিটার এস রত্না, জেলা ব্যাবস্থাপক মোঃ নাসির উদ্দিন, উপজেলা সমবায় অফিসার মোঃ হেমায়েত উদ্দিন সরদার, সাংবাদিক প্রেমানন্দ ঘরামী, উপজেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ লিটন তালুকদার। বক্তব্য রাখেন কালব্ এর উপজেলা ব্যাবস্থাপক মোঃ আহসান উল¬াহ, ক্রেডিট ইউনিয়নের সাধারন সম্পাদক নির্মল বাড়ৈ প্রমুখ। শেষে নির্বাচনের মাধ্যমে মাখন লাল পান্ডে সভাপতি, নির্মল বাড়ৈকে সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।



মন্তব্য চালু নেই