বরিশালে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ঘুষ গ্রহণ

পুলিশের সাথে কথিত বন্দুক যুদ্ধে একই মামলার দু’আসামি নিহতের পর আত্মগোপনে থাকা অপর এক আসামিকেও ক্রসফায়ারের হুমকি দিয়েছে তদন্তকারী অফিসার। ওই আসামির বাড়িতে গিয়ে তার বৃদ্ধা মাকে শারিরিক লাঞ্ছিত করে ক্রসফায়ার থেকে রক্ষা করার হুমকির মুখে মোটা অংকের টাকা উৎকোচ গ্রহণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলা গ্রামে।

মঙ্গলবার সকালে আত্মগোপনে থাকা যুবদল কর্মী সালমান হাসান রিপন মোবাইল ফোনে সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, বিএনপির অবরোধ চলাকালীন সময়ে উপজেলা সদরে গাড়ী পোড়ানোর মামলায় তাকে আসামি করা হয়। পুলিশের গ্রেফতার আতংকে তিনি দীর্ঘদিন থেকে পালিয়ে বেড়াচ্ছেন। এরইমধ্যে রবিবার রাতে তাকে খুঁজতে বাড়িতে যায় মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই নজরুল ইসলাম। এসময় তাকে (রিপনকে) না পেয়ে তার বৃদ্ধ মাকে এস.আই নজরুল শারিরিকভাবে লাঞ্ছিত করে। একপর্যায়ে তার ভাই জামালকে ধরে নিয়ে গাড়ী পোড়া মামলায় তাকে (রিপনকে) ক্রসফায়ার দেয়া হবে বলে এস.আই হুমকি প্রদর্শণ করেন। পরবর্তীতে ক্রসফায়ার ঠেঁকাতে এস.আই নজরুল মোটা অংকের টাকা দাবি করেন। পরে এস.আই নজরুলকে টাকা দিয়ে সন্তুষ্ট করা হয়।

উল্লেখ্য, একই মামলায় পুলিশের সাথে কথিত বন্দুক যুদ্ধে ছাত্রদল নেতা টিপু ও জাসাস কর্মী কবীর হোসেন নিহত হয়। এরপর থেকে মামলার তদন্তকারী অফিসার নজরুল ইসলাম ওই দুটি ক্রসফায়ারকে হাতিয়ার বানিয়ে মামলার অপর আসামিদের কাছ থেকে ঘুষ বাণিজ্যে মেতে ওঠেন।

নিজেকে নির্দোষ দাবি করে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই নজরুল ইসলাম বলেন, মামলার ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করে নিজেকে রক্ষা করার জন্য আসামি সালমান হাসান রিপন আমার বিরুদ্ধে মিথ্যে অপবাদ দিচ্ছে। থানার ওসি মনিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, রিপন গাড়ী পোড়ানোর মামলার অন্যতম আসামি। তিনি আরও বলেন, ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়ের ঘটনায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য চালু নেই