বন্ধ হচ্ছে স্কাইপের পুরনো ভার্সন

আপনি কি এখনও উইনডোজ সেভেন ব্যবহার করেন। তাহলে এখনই সতর্ক হয়ে যান। কেন না স্কাইপ ব্যবহারকারীদের আরও সুবিধা দিতে ১মার্চ থেকে স্কাইপের পুরনো ভার্সন বন্ধ করে দিচ্ছে মাইক্রোসফট। যদি স্কাইপে পরিষেবা অব্যাহত রাখতে চান তাহলে নতুন ভার্শন আপডেট করুন। স্কাইপি ব্যবহারকারীদের নিত্য নতুন ফিচারসের পরিষেবা দিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

নতুন ভার্সন থাকছে বেশ কিছু নতুন ফিচার। এর মধ্যে উল্লেখযোগ্য ক্লড ফাইল শেয়ারিং, ভিডিও মেসেজ শেয়ারিং ও মোবাইল গ্রুপ কলিং ফিচার।

স্কাইপ ব্যবহারকারীদের কথা মাথায় রেখে উইনডোজ ও ম্যাক এই সিদ্ধান্ত নিয়েছে। আর স্কাইপের পুরনো ভার্শন ব্যবহারকারীরা যাতে কোনও রকম বাধা ছাড়াই পরিষেবা পান তা নিশ্চিত করতেই নতুন ভার্সনকে স্বাগত জানিয়েছে মাইক্রোসফট।

তবে পুরনো তথ্য, ছবি আপানার স্কাইপ অ্যাকাউন্ট থেকে ডিলিট হয়ে যাবে ভেবে উদ্বিগ্ন হবেন না। এখনই অপারেটিং সিস্টেমে বিলট ইন স্কাইপি প্রিভিউ বলে একটি সর্বজনীন অ্যাপ আসছে। ওটি ডাউনলোড করলে পেয়ে যাবেন আপানার স্কাইপের পুরনো তথ্য।

তাই ১ তারিখের পরেও যদি পুরনো ভার্শনে আপনার স্কাইপ অ্যাকাউন্ট থাকে তা হলে যে কোনও মুহূর্তে সেটি বন্ধ হয়ে যেতে পারে। আর এজন্য আপনি আপনার অপারেটিং সিস্টেম মাইক্রোসফটকে অভিযুক্ত করতে পারবেন না। স্কাইপ ব্যবহারকারীদের স্বার্থেই আধুনিক পরিকাঠামোয় নিজেকে বদল করছে মাইক্রোসফট।



মন্তব্য চালু নেই