বন্ধু সালমানকে চিঠি অজয়ের, অনুরোধ করণের ছবি প্রযোজনা করবে না

আবেগতাড়িত হয়ে বন্ধু সালমান খানকে চিঠি লিখলেন অজয় দেবগন। অনুরোধ করলেন সন্স অফ সর্দার:ব্যাটল অফ সরগরহি নিয়ে করণ জোহরের ছবি প্রযোজনা না করতে। অজয়-করণ দুজনেই সালমানের ঘনিষ্ঠ বন্ধু। কার কথা রাখবেন সালমান? একই বিষয় নিয়ে তিন-তিনটি ছবি বলিউডে। তিনটিরই রিলিজ ২০১৮য়। তিন ছবিতে হাবিলদার ইশার সিংয়ের ভূমিকায় অজয় দেবগন, অক্ষয় কুমার এবং রণদীপ হুদা।

এরমধ্যে দুই পরিচালক অজয় দেবগন ও রাজকুমার সন্তোষী তাঁদের ছবির ফার্স্ট লুক ও রিলিজ করে দিয়েছেন। তার পরই শোনা যায়, করণ জোহর ও সালমান খান এরসঙ্গে এই বিষয়ে একটি ছবির প্রযোজনা করছেন, যার মুখ্য চরিত্রে থাকছেন অক্ষয় কুমার। ১৮৯৭-য়ে দশহাজার আফগানের বিরুদ্ধে হাবিলদার

ইশার সিংয়ের নেতৃত্বে ২১ জন শিখের লড়াই য়ের মত দেশপ্রেমের বিষয়কে ছাড়তে নারাজ সকলে। সলমন খানের সঙ্গে অজয় দেবগনের বন্ধুত্বের কথা সকলেরই জানা। সেই সম্পর্কের ভিত্তিতেই সালমানকে চিঠি লিখলেন অজয়। আর্জি, গত কয়েক বছর ধরেই এই বিষয় নিয়ে রিসার্চ করছেন তিনি।

তাই এখন যদি সালমান করণের ছবি প্রযোজনা করেন, তাহলে তাঁদের বন্ধুত্বের প্রতি ঘোরতর অন্যায় করা হবে। শিবায় ছবির পর এই ছবির ঘোষণা করেন অজয়। বক্স অফিসে শিবায় ফ্লপ। তাই প্রশ্ন উঠেছিল, সরগরহি-র যুদ্ধের মত পিরিয়ড ড্রামা তৈরি করার জন্য যে পরিমাণ অর্থের প্রযোজন, তা অজয় দেবগন করবেন কিনা। কিন্তু সব বিতর্ক থামিয়ে এই এপিক প্রজেক্টে টাকা ঢালতে তৈরি অজয়। বিশেষত এখন, যখন তিনি জানেন যে, করণ জোহর একই বিষয় নিয়ে ছবি করতে চলেছেন। অ্যায় দিল হ্যায় মুশকিল ও শিবায় বিতর্কের পর সরগরহি-র যুদ্ধে নামলেন দুই তারকা। মিডিয়ার সব আলো নিজের দিকে টানতে অক্ষয় কুমারকে মুখ্য চরিত্রে কাস্ট করেই থামলেন না কে-জো, প্রযোজনার জন্য দলে টানলেন সালমান খানকেও।

অথচ, এই ছবির প্রাথমিক পর্বে শোনা গিয়েছিল যে, সালমান থাকবেন অজয় দেবগনের পাশেই। তাই সমবেদনা টানার জন্যই কি প্রাথমিক পদক্ষেপ নিলেন অজয় সালমানকে চিঠি লিখে? ২০১৮য় যে, নতুন নাটক তৈরি হতে চলেছে এই ছবি ঘিরে সে বিষয়ে নিশ্চিত। শুধু এই যুদ্ধে রণদীপ হুডা বেশ খানিকটা পিছনে পড়ে রইলেন, তা নিয়ে কোনও সন্দেহের অবকাশ রইল না।-জিনিউজ



মন্তব্য চালু নেই