‘বন্দুকযুদ্ধে’ ২ জামায়াতকর্মী নিহত

মণিরামপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবু সাঈদ (৩৬) ও বজলুর রহমান (৩৮) নামে দুই জামায়াতকর্মী নিহত হয়েছেন।

বুধবার ভোরে যশোর-মনিণরামপুর সড়কের উপজেলার বেগারিতলা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত দুই জামায়াতকর্মী মণিরামপুরের জয়পুর গুপেরহাট এলাকার বাসিন্দা। বন্দুকযুদ্ধে মণিরামপুর থানার ৪ পুলিশ সদস্যও আহত হন। পরে ঘটনাস্থল থেকে ১টি ওয়ানশুটার গান, ২ রাউন্ড গুলি, ৯টি হাতবোমা ও ১২টি পেট্রোলবোমা উদ্ধার করা হয়েছে।

যশোর পুলিশের মুখপাত্র সহকারী পুলিশ সুপার রেশমা শারমিন জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ জয়পুর গ্রাম থেকে জামায়াতকর্মী আবু সাঈদ ও বজলুর রহমানকে আটক করে। আটকের পর পুলিশের জিজ্ঞাসাবাদে তারা নাশকতা পরিকল্পনার কথা স্বীকার করে।

তাদের স্বীকারোক্তি অনুযায়ী বুধবার ভোরে মণিরামপুর উপজেলার বেগারিতলা এলাকায় অভিযান চালানো হয়। এসময় আবু সাঈদ ও বজলুর রহমানের সহযোগীরা পুলিশের ওপর হামলা চালায়। পুলিশ আত্মরক্ষার্থে গুলি করলে দু’পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ হয়। এই বন্দুকযুদ্ধের মধ্যে পড়ে আবু সাঈদ ও বজলুর রহমান নিহত হন। আহত হন মণিরামপুর থানার এসআই তাসনিম ও ৩ পুলিশ কনস্টেবল।

পরে পুলিশ নিহত দু’জনের লাশ উদ্ধার করে মণিরামপুর থানায় নিয়ে যায়। ঘটনাস্থল থেকে উদ্ধার করে ১টি ওয়ানশুটার গান, ২ রাউন্ড গুলি, ৯টি হাতবোমা ও ১২টি পেট্রোলবোমা। নিহত দু’জনের বিরুদ্ধে জয়পুরে গ্রামে তাণ্ডব, অগ্নিসংযোগ মামলাসহ বিভিন্ন অভিযোগে অন্তত অর্ধডজন মামলা রয়েছে।



মন্তব্য চালু নেই