‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত

সাতক্ষীরার তালা উপজেলায় অস্ত্র উদ্ধার অভিযানে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ডাকাত সর্দার নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন দুই পুলিশ সদস্য।

বুধবার ভোর রাত সাড়ে ৩টার দিকে উপজেলার পাটকেলঘাটা থানাধীন অভয়তলা ক্লাবের পিছনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড বন্দুকের গুলি, তিনটি গুলির খোসা ও একটি চাপাতি উদ্ধার করেছে।

নিহত রফিকুল ইসলাম (৩৮) তালা উপজেলার পাটকেলঘাটা থানাধীন নকাটি গ্রামের বাবুর আলী মোড়লের ছেলে। আহত পুলিশ সদস্যরা হলেন- আজিবর রহমান(৩৬) ও কবীর হোসেন (৩০)।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, সম্প্রতি কুমিরার দাঁতপুর মোল্লাবাড়িতে ডাকাতি সংগঠিত হয়। এ ঘটনায় সন্দিগ্ধ আসামি হিসেবে রফিকুল ইসলামকে মঙ্গলবার বিকেলে তার বাড়ির পাশ থেকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি কেশবপুর, মনিরামপুর, অভয়নগর, পাটকেলঘাটা, কলারোয়াসহ বিভিন্ন থানায় কমপক্ষে ১৩টি ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেন।

তার স্বীকারোক্তি অনুযায়ি বুধবার ভোর রাত সাড়ে ৩টার দিকে অস্ত্র উদ্ধারে গেলে অভয়তলা ক্লাবের পাশে অপর সহযোগি ডাকাত সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি চালায়। তারা পুলিশের কাছ থেকে রফিকুলকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের কিছুক্ষণ গুলি বিনিময়ের পর ঘটনাস্থল থেকে রফিকুলকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ডা. আলমগীর কবীর তাকে মৃত বলে ঘোষণা করেন।

সংঘর্ষ চলাকালে আহত হন সিপাহী আজিবর রহমান ও কবীর হোসেন।

তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড বন্দুকের গুলি, তিনটি গুলির খোসা ও একটি চাপাতি উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. আলমগীর কবীর জানান, নিহত রফিকুলের বুকে ও ডান পায়ে কয়েকটি গুলির আঘাতের চিহ্ন রয়েছে।



মন্তব্য চালু নেই