বঙ্গবন্ধু-কন্যার পরাজয় হতে পারে না : নাসিম

স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সমগ্র জাতি আজ ঐক্যবদ্ধ। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পরাজয় হতে পারে না।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার আর্টস অডিটোরিয়ামে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন এ আলোচনা সভার আয়োজন করে।

মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশের মাটি থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের চিরতরে নির্মূল করা হবে। ষড়যন্ত্রকারীদের কোনো ছাড় দেয়া হবে না। তাদের একাত্তরে পরাজিত করেছি, এখনো পরাজিত করব।

তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখেছিলেন, সে কাজ আজ তার কন্যা দক্ষতার সঙ্গে করে চলেছেন। সে কারণেই সমগ্র জাতি আজ বঙ্গবন্ধুর কন্যার সাথে ঐক্যবদ্ধ হয়েছে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, দেশ যখন উন্নত ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে, তখন নানা চক্রান্ত শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদী ও দেশবিরোধী শক্তিকে নির্মূল করা হবে। স্বাধীনতাবিরোধী শক্তির সঙ্গে কোনো আপস নয়।

জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি পান্না লাল দত্তের সভাপতিত্বে অনুষ্ঠানে ‘বঙ্গবন্ধু ও অসাম্প্রদায়িক বাংলাদেশ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক অরুণ কুমার গোস্বামী।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক মো. আখতারুজ্জমান, পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক অজয় রায়, ইংরেজি বিভাগের শিক্ষক ড. ফখরুল আলম, আওয়ামী লীগের নেতা মুকুল বোস, সাবেক ছাত্রনেতা সুভাষ সিংহ রায়, পংকজ দেবনাথ এমপি, সুজিত রায় নন্দী, সাংবাদিক অজয় দাসগুপ্ত প্রমুখ।



মন্তব্য চালু নেই